Cricket

নিউজিল্যান্ড সফরের দলে প্রত্যাবর্তন ঘটতে পারে পাণ্ড্যর

পাণ্ড্যকে ধরেই টি টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা করা হচ্ছে। কিউয়িদের বিরুদ্ধে সিরিজে প্রত্যবর্তন ঘটতে চলেছে পাণ্ড্যর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ১৮:২১
Share:

নিউজিল্যান্ড সফরে দলে ফিরতে পারেন পাণ্ড্য। —ফাইল চিত্র।

দেশের নীল জার্সিতে নিউজিল্যান্ড সফরেই প্রত্যাবর্তন ঘটতে চলেছে হার্দিক পাণ্ড্যর। কিউয়িদের বিরুদ্ধে সিরিজের দল ঘোষণা হবে রবিবার। টি টোয়েন্টির দলে পাণ্ড্যর থাকার সম্ভাবনা প্রবল।

Advertisement

২২ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে অনুষ্ঠিত ভারত-দক্ষিণ আফ্রিকার শেষ টি টোয়েন্টি ম্যাচের পরে কোমরের চোটের কথা জানিয়েছিলেন পাণ্ড্য। তার পরে ইংল্যান্ডে অস্ত্রোপচার হয় তাঁর।

প্রায় মাস চারেক মাঠের বাইরে থাকার পরে কিউয়িদের বিরুদ্ধে সিরিজে ফিরছেন পাণ্ড্য। নিউজিল্যান্ডের মাটিতে ভারত পাঁচটি টি টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটো টেস্ট ম্যাচ খেলবে।

Advertisement

ভারত এ দলের হয়ে স্যর রিচার্ড হ্যাডলির দেশে গিয়েছেন পাণ্ড্য। নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক কর্তা জানিয়েছেন, আন্তর্জাতিক ম্যাচ খেলার মতো ফিটনেস রয়েছে কি না পাণ্ড্যর, সেটাই দেখে নেওয়া হবে নিউজিল্যান্ডে। পাণ্ড্যকে ধরেই টি টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা করা হচ্ছে। সেই কারণে দেশের এই অলরাউন্ডারের ফিটনেস দেখে নেওয়া খুব জরুরি। পাণ্ড্য বলেছেন, ‘‘চোট সারিয়ে মাঠে ফেরাটা খুবই কঠিন। ফিরে আসার পরে একজনকে দেখে মনে হতেই পারে খুব সহজেই বোধহয় প্রত্যাবর্তন ঘটানো সম্ভব। কিন্তু প্রত্যাবর্তনের জন্য যে পদ্ধতির মধ্যে দিয়ে একজনকে যেতে হয় সেটা খুবই কঠিন।’’ কঠিন রাস্তা পেরিয়েই দলে ফিরতে হচ্ছে পাণ্ড্যকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন