Hardik Pandya

বিধ্বংসী হার্দিক, ৩৯ বলে ১০৫

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২০ ০৫:৪০
Share:

চর্চায়: ছিলেন ৬৮ কেজি। হার্দিক এখন ৭৫ (ডান দিকে)। ইনস্টাগ্রাম

সেই চেনা মেজাজে দেখা গেল হার্দিক পাণ্ড্যকে। যে বিধ্বংসী হার্দিককে সবাই চেনে। মঙ্গলবার মুম্বইয়ে ডি ওয়াই পাটিল টি-টোয়েন্টি প্রতিযোগিতায় ৩৯ বলে ১০৫ রান করেন এই অলরাউন্ডার। সেঞ্চুরি আসে ৩৭ বলে। মেরেছেন ১০টি ছয়, আটটি চার। স্ট্রাইক রেট ১৬৯.২!

Advertisement

চোটের কারণে দীর্ঘদিন ক্রিকেটের বাইরে ছিলেন হার্দিক। দিন কয়েক আগে এই প্রতিযোগিতাতেই প্রথম ব্যাট হাতে নামেন। আর দ্বিতীয় ম্যাচেই দুরন্ত সেঞ্চুরি। একটি ওভারে ২৬ রানও তোলেন হার্দিক। ম্যাচের পরে ভারতীয় অলরাউন্ডার বলেছেন, ‘‘আবার ক্রিকেটে ফিরে খুবই ভাল লাগছে। অনেক দিন কোনও প্রতিযোগিতায় খেলিনি আমি। তাই অনুভূতিটা একটু আলাদা।’’

শুধু ব্যাট হাতে ঝড় তোলাই নয়, জিমেও প্রচুর সময় কাটাচ্ছেন হার্দিক। এ দিন তিনি ইনস্টাগ্রামে নিজের দুটি ছবি পোস্ট করেছেন। আর লিখেছেন, ‘‘তিন মাসের মধ্যে ৬৮ কেজি থেকে ৭৫ কেজিতে। পরিশ্রম করেছি, কোনও সংক্ষিপ্ত রাস্তা নিইনি। লক্ষ্য, আরও শক্তিশালী, আরও ভাল হওয়া।’’

Advertisement

আর কয়েক মাস পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে হার্দিক ভারতের অন্যতম অস্ত্র হয়ে উঠতে পারেন। কিন্তু চোট সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে না তাঁর। ঘরের মাঠে এ বার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ। সেখানে নির্বাচকেরা তাঁকে ফিরিয়ে আনেন কি না, সেটাই এখন দেখার।

হার্দিক এ দিন আরও বলেছেন, ‘‘আমি এ দিন কোনও পরিকল্পনা করে মাঠে নামিনি। আমার ব্যাটের আওতায় যা বল পেয়েছি, উড়িয়ে দিয়েছি।’’ তাঁর প্রত্যাবর্তন যে ভাবে হচ্ছে, তাতে খুশি হার্দিক। বলেছেন, ‘‘অনেক দিন বাদে মাঠে ফিরে দ্বিতীয় ম্যাচটা খেললাম। এই প্রতিযোগিতাটা আমার কাছে একটা ভাল মঞ্চ। আমার শরীর কী অবস্থায় আছে, কী রকম ব্যাট করছি, সবই দেখে নেওয়া যাবে। আপাতত যে-ভাবে এগোচ্ছি, তাতে আমি খুশি।’’ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুযোগ না পেলেও আইপিএলে যে হার্দিককে দেখা যাবে, তা বলেই দেওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন