লিগ কাপ

অ্যাজ়ার-জাদুতে হার মানল লিভারপুল

এমন নয় যে, একটা সাদামাটা গোল করলেন অ্যাজ়ার। বরং উল্টোটাই সত্যি। যে দক্ষতায় তিনি গোলরক্ষককে বোকা বানিয়ে আড়াআড়ি দূর পোস্ট দিয়ে জালে বল জড়িয়ে দিলেন, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৮ ০৪:১১
Share:

সফল: জয়ের গোল করে নায়ক অ্যাজ়ার। অ্যানফিল্ডে। এএফপি

লিভারপুল ১ চেলসি ২

Advertisement

পরিবর্ত হিসেবে নেমে খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে গোল করে দলকে জেতালেন এডেন অ্যাজ়ার। জেতালেন অ্যানফিল্ডে লিভারপুলের বিরুদ্ধে। অথচ নিজেদের মাঠে য়ুর্গেন ক্লপের ফুটবলাররা এর আগে টানা সাত ম্যাচ জিতেছিল। এই হারে লিগ কাপ থেকেও ছিটকে গেল লিভারপুল।

এমন নয় যে, একটা সাদামাটা গোল করলেন অ্যাজ়ার। বরং উল্টোটাই সত্যি। যে দক্ষতায় তিনি গোলরক্ষককে বোকা বানিয়ে আড়াআড়ি দূর পোস্ট দিয়ে জালে বল জড়িয়ে দিলেন, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। চেলসিতে মাউরিসিয়ো সার‌রির সহকারী জিয়ানফ্রাঙ্কো জোলা তো বলেই ফেললেন, ‘‘এই গোলকে অসাধারণ বললেও কিছুই বলা হয় না। এবং সেটা শুধু সৌন্দর্যের জন্য নয়। দেখতে হবে, কখন গোলটা করে গেল এডেন।’’’ এমনিতে কারাবাও কাপে অ্যাজ়ারের এটা ছ’নম্বর গোল। যার তিনটিই তিনি করেছেন বিকল্প হিসেবে নেমে।

Advertisement

এ দিন এই মরসুমে এ যাবৎ অপরাজিত লিভারপুলকে সব অর্থেই ছাপিয়ে গেল চেলসি। প্রথমার্ধে অন্তত দু’টি ক্ষেত্রে আলভারো মোরাতা প্রায় গোলই করে ফেলছিলেন। অবশ্য ৫৮ মিনিটে ড্যানিয়েল স্টারিজ লিভারপুলকেই ১-০ এগিয়ে দেন। কারবাও কাপে ১১টি ম্যাচ খেলে তার সব ক’টিতে গোল করার নজিরও গড়লেন ইংল্যান্ড জাতীয় দলের এই তারকা। ৭৯ মিনিটে ১-১ করেন চেলসির এমার্সন পালমিয়েরি। লিভারপুল অবশ্য দাবি করেছিল, গোল হয়েছে অফসাইডে। রেফারি ভিডিয়ো প্রযুক্তির সাহায্য নিয়ে অনেকক্ষণ পরে গোল বৈধ ঘোষণা করেন। শনিবারই ইংলিশ প্রিমিয়ার লিগে এই দু’দল আবার মুখোমুখি হচ্ছে। মহম্মদ সালাহরা প্রতিশোধ নেওয়ার একটা সুযোগ পেয়ে যাচ্ছেন। চেলসি ম্যানেজার সাররি অবশ্য বললেন, বারবার জেতা মুখের কথা নয়। তাঁর মোদ্দা বক্তব্য, ইপিএলে সালাহদের হারাতে তাঁদের আরও অনেক বেশি ভাল খেলতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন