Commonwealth Shooting Championships

কমনওয়েলথ শুটিং চ্যাম্পিয়নশিপে সোনা জয় হিনা সিধুর

সোনা জিতলেও ফাইনালের লড়াই মোটেও সহজ ছিল না হিনার জন্য। দুই অস্ট্রেলিয়ান প্রতিপক্ষ এলিনা গ্যালিয়াবোভিচ এবং ক্রিস্টি গিলম্যান এ দিন সমানে সমানে লড়াই চালান সোনা জয়ের জন্য।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৭ ১২:৫৭
Share:

সোনা জয়ী হিনা সিধু। ছবি: সংগৃহীত।

স্বপ্নের দৌড় অব্যাহত হিনা সিধুর। মঙ্গলবার ব্রিসবেনে কমনওয়েলথ শুটিং চ্যাম্পিয়নশিপে ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জিতে নিলেন হিনা। অর্জুন অ্যাওয়ার্ডজয়ী হিনা সিধু শুরু থেকেই এই ইভেন্টের ফেভারিট ছিলেন। কয়েক দিন আগেই জিতু রাইকে সঙ্গী করে আইএসএসএফ বিশ্বকাপে ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছিলেন হিনা। ফলে, এ দিন খেতাবি লড়াইয়ের শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলেন এশিয়ান শুটিং চ্যাম্পিয়নশিপে সোনাজয়ী এই শুটার।

Advertisement

আরও পড়ুন: ফের সোনা জিতলেন জিতু-হিনা জুটি

আরও পড়ুন: যুবভারতী চাইলে টাকা দিতে হবে দুই প্রধানকে

Advertisement

তবে, সোনা জিতলেও ফাইনালের লড়াই মোটেও সহজ ছিল না হিনার জন্য। দুই অস্ট্রেলিয়ান প্রতিপক্ষ এলিনা গ্যালিয়াবোভিচ এবং ক্রিস্টি গিলম্যান এ দিন সমানে সমানে লড়াই চালান সোনা জয়ের জন্য। তবে, হিনার মাস্টারস্ট্রোকের কাছে এ দিন দাঁড়াতে পারেননি এলিনা-ক্রিস্টিরা। ২৪০.৮ পয়েন্ট নিয়ে সোনা জিতে নেন হিনা, অন্য দিকে ২৩৮.২ পয়েন্ট নিয়ে রুপো জেতেন এলিনা গ্যালিয়াবোভিচ। ২১৩.৭ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ জেতেন অপর অস্ট্রেলিয়ান ক্রিস্টি গিলম্যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন