Satwiksairaj Rankireddy

সেমিফাইনালে প্রণয়ের বিদায়, ইন্দোনেশিয়া ওপেনে ভারতের আশা বেঁচে সাত্ত্বিক-চিরাগ জুটিতেই

ইন্দোনেশিয়া ওপেন ব্যাডমিন্টনের ফাইনালে উঠলেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটি। কিন্তু সিঙ্গলসে হেরে গেলেন এইচএস প্রণয়। ভারতের একটি সোনার পদক জেতার সম্ভাবনা কমল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ২০:০৮
Share:

সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি (বাঁ দিকে) এবং চিরাগ শেট্টি। — ফাইল চিত্র

ইন্দোনেশিয়া ওপেন ব্যাডমিন্টনের ফাইনালে উঠে গেলেন ভারতের এক নম্বর ডাবলস জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। কিন্তু সিঙ্গলসে হেরে গেলেন এইচএস প্রণয়। ফলে ভারতের একটি পদকজয়ের সম্ভাবনা কমল।

Advertisement

কমনওয়েলথ গেমসে সোনাজয়ী সাত্ত্বিক-চিরাগ প্রতিযোগিতায় সপ্তম বাছাই। তাঁরা প্রথম গেমটি হেরে গিয়েও ঘুরে দাঁড়ালেন। হারিয়ে দিলেন কোরিয়ার অবাছাই জুটি মিন হিউক কাং এবং সিউং জায়ে সিয়োকে। ফল সাত্ত্বিকদের পক্ষে ১৭-২১, ২১-১৯, ২১-১৮। বিশ্বের ছ’নম্বর জুটি সাত্ত্বিক-চিরাগ পরের রাউন্ডে প্রমুদয়া কুসুমবর্ধনে এবং ইয়েরেমিয়া এরিখ ইয়োচে ইয়াকচ রামবিতান বনাম অ্যারন চিয়া ও উই ইক সো ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে।

প্রণয় খেলতে নেমেছিলেন শীর্ষ বাছাই ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে। তিনি হেরে যান ১৫-২১, ১৫-২১ গেমে। শুরু থেকেই প্রণয় পিছিয়ে ছিলেন। চেষ্টা করছিলেন বিপক্ষকে ধরে ফেলার। কিন্তু এগিয়ে যেতে পারছিলেন না। মাঝে তাঁর র‌্যাকেট থেকে ক্রস কোর্ট স্ম্যাশ দেখতে পাওয়া যায়। কিন্তু অ্যাক্সেলসেনের ড্রপ শট এবং কোর্ট কভারেজের কোনও জবাব ছিল না প্রণয়ের কাছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন