Lionel Messi

রোনাল্ডোকে মিস করি, কেন বললেন মেসি

প্রতিদ্বন্দ্বিতা মাঠের ভিতরেই। মাঠের বাইরে রোনাল্ডো সম্পর্কে ভিন্ন মত মেসির।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৯ ১৪:৫৬
Share:

রোনাল্ডোর অভাব অনুভব করছেন মেসি। —ফাইল চিত্র।

লিয়োনেল মেসিক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বিতার কথা কে না জানেন! রোনাল্ডো গোল করলে অবধারিত ভাবে মেসিকেও গোল করতেই হবে।

Advertisement

এ যেন অলিখিত নিয়ম হয়ে গিয়েছে। রোনাল্ডো বদলালেও সেই নিয়মের বদল এখনও হয়নি। এ বারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আটলেটিকো মাদ্রিদকে একাই হারিয়ে দিয়েছিলেন রোনাল্ডো। পরের দিন মেসি-মায়ায় শেষ লিয়ঁ।

আর্জেন্টিনার একটি রেডিয়োকে দেওয়া সাক্ষাৎকারে রোনাল্ডো সম্পর্কে এলএম ১০ বলে দিলেন, ‘‘স্পেনে আমি ক্রিশ্চিয়ানোকে মিস করছি।’’ রাশিয়া বিশ্বকাপে স্পেনের বিরুদ্ধে হ্যাটট্রিক করে দামামা বাজিয়ে শুরু করেছিলেন পর্তুগিজ মহাতারকা। তাতে প্রবল চাপ অনুভব করতে শুরু করে দেন মেসি। পরের দিনই আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি নষ্ট করে বসেন এলএম ১০। দুই তারকার প্রতিদ্বন্দ্বিতা এই পর্যায়েরই।

Advertisement

আরও পড়ুন: মেসির হ্যাটট্রিক দেখে মুগ্ধ প্রতিপক্ষ গ্যালারি

আরও পড়ুন: মেসির এই রেকর্ডই চাপে রাখছে ম্যান ইউকে

লা লিগায় খেলার সময়ে খুব কমই একে অপরের সম্পর্কে মন্তব্য করেছেন তাঁরা। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যাওয়ার পরে রোনাল্ডোকে বলতে শোনা গিয়েছিল, ‘‘ইতালিতে ও (মেসি) খেলতে আসুক এটাই আমি চাই। আমি বিশ্বাস করি আমার মতোই ও চ্যালেঞ্জ গ্রহণ করবে।’’ এ বার রোনাল্ডোকে যেন উত্তর দিয়ে মেসি বললেন, ‘‘লা লিগাকে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছেন রোনাল্ডো। স্পেনে ওঁকে পেয়ে দারুণ লেগেছিল। যদিও ওঁর একাধিক খেতাব জিততে দেখে আমার রাগই হত।’’

বার্সেলোনা তারকার এ হেন মন্তব্য বুঝিয়ে দেয়, মাঠের ভিতরে তাঁরা একে অপরের প্রবলতম প্রতিপক্ষ হলেও মাঠের বাইরে কিন্তু তাঁরা একে অপরের প্রতি গভীর শ্রদ্ধাশীল।

(চ্যাম্পিয়ন্স লিগ, এল ক্লাসিকো, লা লিগা, ইপিএল, বুন্দেশলিগা, সিরি এ থেকে ফিফা বিশ্বকাপ - ফুটবল জগতের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন