Sports News

জো রুটের আইপিএল খেলা উচিত নয়, বলছেন ইংল্যান্ড কোচ

সদ্য শেষ হয়েছে কঠিন অ্যাসেজ। যেখানে ৪-০তে হেরে যেতে হয়েছে ইংল্যান্ডকে। শারীরিক ও মানসিক দু’দিক থেকেই ক্লান্ত গোটা দল। অধিনায়ক হওয়ায় তাঁর চাপটা আরও খানিকটা বেশি। এই অবস্থায় অধিনায়ককে এখন বিশ্রাম নেওয়ার পরামর্শ দিচ্ছেন কোচ।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৮ ১৬:০৯
Share:

অ্যাসেজের সময় মাঠে নামছেন জো রুট। ছবি: রয়টার্স।

এই মাসের শেষেই আইপিএল-এর নিলাম। কিন্তু ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিস চাইছেন না তাঁর দলের অধিনায়ক খেলুক সেখানে। দুটো আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সেরও কোচিং করিয়েছেন বেলিস। জানেন আইপিএল খেলার চাপ। আর সেখান থেকেই দলের অধিনায়ককে বাঁচাতে চাইছেন কোচ। যদিও ২০১৯ এর পর দলের দায়িত্ব ছেড়ে দেওয়ার কথা জানিয়েও দিয়েছেন তিনি।

Advertisement

সদ্য শেষ হয়েছে কঠিন অ্যাসেজ। যেখানে ৪-০তে হেরে যেতে হয়েছে ইংল্যান্ডকে। শারীরিক ও মানসিক দু’দিক থেকেই ক্লান্ত গোটা দল। অধিনায়ক হওয়ায় তাঁর চাপটা আরও খানিকটা বেশি। এই অবস্থায় অধিনায়ককে এখন বিশ্রাম নেওয়ার পরামর্শ দিচ্ছেন কোচ। তার মধ্যে একদমই ফর্মে নেই রুট। বেলিস বলেন, ‘‘আমরা কিছুদিন আগেই এই বিষয়ে আলোচনা করছিলাম। আমি ওকে বলেছি ওর না খেলাই উচিত। ওর ছুটি নেওয়া উচিত।’’

অতীতে যখনই মনে করেছেন বিশ্রামের সুযোগ পেয়েছেন জো রুট। এটা একটা টি২০ সিরিজ। আর রুট বিশেষ করে আগামীতে ৫০ ওভার ও টি২০ বিশ্বকাপও খেলতে চান। তবে রুট মনে করেন যদি তিনি সব টি২০ টুর্নামেন্ট না খেলেন তা হলে তিনি পিছিয়ে পড়বেন। আর যখন খেলতে যাবেন তখন গতির সঙ্গে মানাতে পারবেন না। কঠিন পরিস্থিতি। সিদ্ধান্ত নিয়ে উঠতে পারছেন না জো রুট। কোচ বলছেন, ‘‘এটা একটা ক্যাচ-২২ অবস্থান। কঠিন সিদ্ধান্ত নিতে হবে।’’ বেলিসের মতে ২০১৮র আইপিএল-এর পর ইংল্যান্ডের দীর্ঘ খেলা রয়েছে। তাই রুটের নিজেকে এই টুর্নামেন্ট থেকে বাইরে রাখা উচিত।

Advertisement

আরও পড়ুন
বাবাদের পথে হেঁটেই সেঞ্চুরি সমিত, আরিয়ানের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন