Sports News

বেঙ্গালুরুর পিচও ‘ভাল’ রেটিং পেল না আইসিসিতে

খবর ছিল চিন্নাস্বামীর পিচকে ‘ভাল’ আখ্যা দিয়েছে। কিন্তু তেমনটা হল না। ম্যাচ রেফারি ক্রিস ব্রডের রিপোর্টের উপর ভিত্তি করে বেঙ্গালুরুর পিচকে ‘‘বিলো অ্যাভারেজ’ আখ্যা দিল আইসিসি। পুমে পিচতে ‘খারাপ’ রেটিং দিয়েছিলেন ব্রড, এ বার বেঙ্গালুরুর পিচকেও ভাল বলা গেল না।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৭ ২২:০৬
Share:

খবর ছিল চিন্নাস্বামীর পিচকে ‘ভাল’ আখ্যা দিয়েছে। কিন্তু তেমনটা হল না। ম্যাচ রেফারি ক্রিস ব্রডের রিপোর্টের উপর ভিত্তি করে বেঙ্গালুরুর পিচকে ‘‘বিলো অ্যাভারেজ’ আখ্যা দিল আইসিসি। পুমে পিচতে ‘খারাপ’ রেটিং দিয়েছিলেন ব্রড, এ বার বেঙ্গালুরুর পিচকেও ভাল বলা গেল না। পুণে ম্যাচ শেষ হয়ে গিয়েছিল তিন দিনেই। বেঙ্গালুরু ম্যাচ শেষ হয়ে গিয়েছিল চার দিনে। এখনও পর্যন্ত কোনও ম্যাচই পাঁচ দিনে গড়ায়নি।

Advertisement

বেঙ্গালুরু ম্যাচে প্রথম দিনই আট উইকেট তুলে নিয়েছিলেন অস্ট্রেলিয়ার নাথান লিঁয়। আইসিসির গাইড লাইনের উপর নির্ভর করেই বেঙ্গালুরু পিচ বিলো অ্যাভারেজ আখ্যা দেওয়া হয়েছে। যদিও এর জন্য কোনও শাস্তির মুখে পড়তে হবে না বেঙ্গালুরুকে।

আরও খবর: ধোনি নেই টিকিট বিক্রিও নেই রাঁচীতে

Advertisement

আইসিসিতে পিচ রেটিংয়ের জন্য বেশ কয়েকটি ভাগ রয়েছে। সেগুলি হল, অসাধারণ, খুব ভাল, ভাল, সাধারণ, সাধারণের থেকে নিচে, খারাপ, অযোগ্য। বিশ্বস্ত সূত্রের খবর, আইসিসি বেঙ্গালুরু পিচকে ‘খুব ভাল’ সার্টিফিকেট দিয়েছে। জানা গিয়েছে ম্যাচ রেফারি ক্রিস ব্রড যিনি মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের পিচকে ‘খারাপ’ আখ্যা দিয়েছিলেন সেই তিনিই বেঙ্গালুরুর পিচ নিয়ে একটু হলেও খুশি। কারণ সেই ম্যাচ চার দিনে শেষ হয়ে গেলেও, পিচে ঘূর্ণি, বাউন্স ছিল স্পিনারদের জন্য।তবে সেটা স্বাভাবিকের থেকে কম। যে কারণে ভাল আখ্যা দিতে দিতেও দিতে পারলেন না এই সিরিজ থেকে সরে যাওয়া ম্যাচ রেফারি ক্রিস ব্রড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন