ICC World Cup 2019

তোমাদের নিয়ে ডুবব, বাংলাদেশকে হুঙ্কার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া আফগানদের

বিশ্বকাপে নিজেরা ডুবে গিয়েছেন। এ বার বাংলাদেশকেও ডোবাতে চান আফগানরা।

Advertisement

সংবাদ সংস্থা

সাউদাম্পটন শেষ আপডেট: ২৪ জুন ২০১৯ ১৩:৫৮
Share:

ভয়ডরহীন আফগানিস্তান চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে বাংলাদেশকে। ছবি: এপি।

বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে আফগানিস্তান। হারানোর আর কিছুই নেই তাদের। এরকম পরিস্থিতিতে তাই আফগানিস্তান যে কোনও দলেরই রাতের ঘুম কেড়ে নিতে পারে। আজ, সোমবার সাউদাম্পটনে বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে আফগান অধিনায়ক গুলবাদিন নাইব হুমকি দিয়ে রাখলেন মাশরাফি-শাকিবদের।

Advertisement

বিশ্বকাপে নিজেরা ডুবে গিয়েছেন। এ বার বাংলাদেশকেও ডোবাতে চান আফগানরা। সাংবাদিক বৈঠকে নাইব বলেছেন, ‘‘হাম তো ডুবে হ্যায় সনম, তুঝে ভি লেকে ডুবেঙ্গে।’’ অর্থাৎ আমরা তো ডুবেই গিয়েছি, তোমাদেরও নিয়ে ডুবব।

এই সাউদাম্পটনেই ভারতকে যথেষ্ট বেগ দিয়েছে আফগানিস্তান। শেষ ওভার পর্যন্ত জয়ের আশা ছিল রশিদ খানদের। মহম্মদ নবির চওড়া ব্যাট স্বপ্ন দেখাতে শুরু করেছিল আফগানদের। কিন্তু শেষ ওভারে মহম্মদ শামির দুরন্ত হ্যাটট্রিকে স্বপ্ন ভেঙে যায় নবি-রশিদদের। ভারতের ব্যাটিং শক্তি যে কোনও দেশের বোলারদের রাতের ঘুম কেড়ে নিতে পারে। অথচ আফগানিস্তানের বিরুদ্ধে সেই ব্যাটিং লাইন আপ হারিয়ে ফেলে নিজেদের স্বাভাবিক ছন্দ। মহেন্দ্র সিংহ ধোনি ও কেদার যাদবের কাছে আফগান স্পিনারদের জবাব ছিল না। অত্যন্ত ধীর লয়ে ব্যাটিং করেন তাঁরা।

Advertisement

আরও পড়ুন: বিশ্বকাপের ব্যর্থদের একাদশে এক ভারতীয়ও! দেখে নিন গোটা দল

আরও পড়ুন: ‘তেজ ডাল রহা হ্যায় শামি’, ময়দানে ছড়িয়ে পড়ল বার্তা

স্পিনাররাই আসল শক্তি আফগানিস্তানের। নাইব বলছেন, ‘‘ভারতের ব্যাটিং শক্তি অন্যতম সেরা। উইকেট যদি আমাদের স্পিনারদের সাহায্য করে, তা হলে শুধু বাংলাদেশ নয়, যে কোনও দলকেই সমস্যায় ফেলতে পারে।’’ তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা নিশ্চয় শুনেছেন নাইবের সাংবাদিক বৈঠক। আফগান অধিনায়ককে জবাব দেওয়ার জন্য বাংলাদেশের তারকা ব্যাটসম্যানরা হয়ত বেছে নেবেন সাউদাম্পটনের বাইশ গজকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন