হচ্ছে না আইএফএ নির্বাচন

রবিবার আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায় ও বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বসেই সাংবাদিক সম্মেলন করলেন বর্তমান আইএফএ সভাপতি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০১৮ ০৪:২৯
Share:

মুখোমুখি লড়াইতে সচিব উৎপল গঙ্গোপাধ্যায় এবং সভাপতি সুব্রত দত্ত। ফাইল চিত্র

হঠাৎ নির্বাচনের দামামা বেজে উঠেছিল বঙ্গ ফুটবলের নিয়ামক সংস্থা আইএফএ-তে। কিন্তু শেষ পর্যন্ত সভাপতির পদ নিয়ে ভোট-যুদ্ধ তো হলই না, উল্টে সংস্থার সংবিধান সংশোধন করে আইএফএ-র চেয়ারম্যান হতে চলেছেন বর্তমান সভাপতি সুব্রত দত্ত!

Advertisement

রবিবার আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায় ও বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বসেই সাংবাদিক সম্মেলন করলেন বর্তমান আইএফএ সভাপতি। বাংলার ফুটবল নিয়ামক সংস্থার সচিব এ দিন বলেন, ‘‘অজিতবাবু সভাপতি হতে চেয়েছেন। কিন্তু বাংলা ফুটবলের স্বার্থে সুব্রতবাবুকেও চাই। তাই সংবিধান সংশোধন করে নতুন পদ তৈরি করা হচ্ছে।’’ তিনি আরও বলেন, ‘‘গভর্নিং বডির স্থায়ী সদস্যও হবেন চেয়ারম্যান। সভাপতির অবর্তমানে গভর্নিং বডির সভা পরিচালনা করতে পারবেন। এ ছাড়াও ফেডারেশনে আইএফএ-র প্রতিনিধিত্বও করতে পারবেন তিনি।’’

সুব্রতবাবু বলছেন, ‘‘আমাদের মধ্যে কোনও লড়াই নেই। বাংলা ফুটবলের উন্নতি করতে আমরা দায়বদ্ধ।’’ আর বিওএ সভাপতি বলছেন, ‘‘ফুটবলের সঙ্গে গত চার দশক জড়িয়ে আছি। তাই সভাপতি হতে চেয়েছি। বাংলা ফুটবলের উন্নতি করতে চাই।’’ ফলে নজিরবিহীন ভাবে বিওএ-র সঙ্গে আইএফএ-র সভাপতির দায়িত্বও সামলাবেন তিনি। সম্পর্কে মুখ্যমন্ত্রীর দাদা বিওএ সভাপতিকে প্রশ্ন করা হয়েছিল, হঠাৎ আইএফএ সভাপতি হতে চাইলেন কেন? তিনি বলছেন, ‘‘এখন ব্যাখ্যা দেওয়ার সময় আসেনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন