rahane

শতরান করে সচিন তেন্ডুলকরকে ছুঁয়ে ফেললেন অজিঙ্ক রাহানে

১৯৯৯ সালে অধিনায়ক হিসেবে সচিন মেলবোর্নে শতরান করেছিলেন। রাহানে দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে সেই কৃতিত্ব অর্জন করলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২০ ১৪:৪৪
Share:

সচিনকে স্পর্শ করলেন রাহানে। ফাইল ছবি

মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দুরন্ত শতরান করে ভারতকে চালকের আসনে বসিয়েছেন অজিঙ্ক রাহানে। শুধু তাই নয়, তৈরি করেছেন একাধিক রেকর্ডও। ছুঁয়ে ফেলেছেন সচিন তেন্ডুলকরকে।

Advertisement

১৯৯৯ সালে অধিনায়ক হিসেবে সচিন এই ঐতিহ্যশালী মাঠে শতরান করেছিলেন। রাহানে দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে সেই কৃতিত্ব অর্জন করলেন। এশিয়ার দেশগুলির মধ্যে অধিনায়ক হিসেবে মেলবোর্নে শতরানের নজির রয়েছে পাকিস্তানের হানিফ মহম্মদ এবং মহম্মদ ইউসুফের।

পাশাপাশি, কিংবদন্তি বিনু মাঁকড়ের পর রাহানেই হলেন ভারতের দ্বিতীয় ব্যাটসম্যান, যিনি মেলবোর্নে দ্বিতীয় বার শতরান করলেন। শেষবার ২০১৪-য়ে এই মাঠে শতরান এসেছিল তাঁর ব্যাট থেকে।

Advertisement

আরও খবর: জেটলি-পুত্রকে চিঠি, মামলার হুমকি বেদীর

আরও খবর: শুভমনের জন্মই হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য, মত ম্যাকগ্রার

এখানেই শেষ নয়। অধিনায়ক হিসেবে সচিন, মহম্মদ আজহারুদ্দিন, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিরাট কোহালির পর অস্ট্রেলিয়ার মাটিতে শতরান করলেন রাহানে। কোহালি বাদে প্রত্যেকের একটা করে শতরান রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন