India vs England 2021

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেও একটুও দুঃখ নেই ইংল্যান্ডের প্রশিক্ষক সিলভারউডের

ক্রিস সিলভারউডের মতে এই হার ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ও অ্যাসেজের জন্য রসদ জোগাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২১ ১৮:০৫
Share:

ভারতের বিরুদ্ধে হেরেও খুশি ক্রিস সিলভারউড। ফাইল চিত্র

তিন ধরণের ক্রিকেটেই বিরাট কোহলীর ভারতের কাছে হার মেনেছে ইংল্যান্ড। বিশেষ করে প্রথম টেস্ট জিতলেও সেই সিরিজ ৩-১ ব্যবধানে হেরেছিল জো রুটের দল। যদিও ইংল্যান্ডের প্রধান প্রশিক্ষক ক্রিস সিলভারউড এমন লজ্জাজ্জনক হারের পরেও দুঃখিত নন। বরং তাঁর দাবি এই হার ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ও অ্যাসেজের জন্য রসদ জোগাবে।

Advertisement

দেশে ফিরে সাংবাদিক সম্মেলনে ক্রিস সিলভারউড বলেন, “ভারতের বিরুদ্ধে সব সিরিজ হারলেও একটুও দুঃখিত নই। কারণ পুরো সিরিজে আমাদের দল লড়াই করেছে। বিশেষ করে সীমিত ওভারের সিরিজে আমাদের ছেলেরা সব সময় মরিয়া ছিল। তাই এই হারের প্রভাব ওদের মধ্যে দেখা যায়নি। ওদের জন্য আমি গর্বিত। ফলে আমার মতে সেই সিরিজ থেকে শিক্ষা নিয়ে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ও অ্যাসেজে খেলতে নামবে আমাদের দল।”

চলতি বছর ভারতের মাটিতে আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। রোহিত শর্মা-ঋষভ পন্থদের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ জিততে পারেনি অইন মর্গ্যানের দল। সিলভারউড বললেন, “ভারতে গিয়ে ওদের হারানো খুবই কঠিন। কারণ ঘরের মাঠে ভারত খুবই কঠিন প্রতিপক্ষ। তাই হারলেও একদিনের ও টি-টোয়েন্টি সিরিজে আমরা অনেক অভিজ্ঞতা সঞ্চয় করেছি। সেই অভিজ্ঞতা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কাজে লাগবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন