Aaron Finch

বিরাট কোহালিকে দ্রুত ফেরাতে চান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ

কোহালি যেন ম্যাচের নিয়ন্ত্রণ নিজের হাতে না নিতে পারেন, সেটাই নিশ্চিত করতে চাইছে অজি শিবির। আর সেই কারণেই প্রথম ১০-১৫ বলে তাঁর রক্ষণকে চ্যালেঞ্জ জানানোর পরিকল্পনা ফিঞ্চদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০১৯ ১১:১৯
Share:

কোহালিকে একদিনের ক্রিকেটে সর্বকালের সেরা ক্রিকেটার বলে চিহ্নিত করেছেন ফিঞ্চ।

টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বিরাট কোহালির অসাধারণ ইনিংসও জেতাতে পারেনি ভারতকে। তবে ভারত অধিনায়কের সেই ইনিংস রীতিমতো অস্ট্রেলিয়া শিবিরের চর্চায়। অজি অধিনায়ক তো জানিয়েই দিয়েছেন যে দ্রুত বিরাট কোহালিকে ফেরানোই শনিবার হায়দরবাদের উপ্পলে তাঁদের পরিকল্পনা।

Advertisement

কোহালি যেন ম্যাচের নিয়ন্ত্রণ নিজের হাতে না নিতে পারেন, সেটাই নিশ্চিত করতে চাইছে অজি শিবির। আর তাই ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে ফিঞ্চ বলেছেন, “কোহালি হল একদিনের ক্রিকেটে সর্বকালের সেরা খেলোয়াড়। ওর রেকর্ডই এটা জানাচ্ছে। যা অবিশ্বাস্য। আমাদের তাই জলদি নিতে হবে বিরাটের উইকেট। কোহালি যদি হাফ চান্সও দেয়, তা হলেও সেটা নিতে হবে। না হলে ও যদি একবার ক্রিজে জমে যায়, তবে আউট করা মুশকিল। ও তখন শাসন করতে থাকবে।”

বিশ্বকাপের আগে ভারত ও অস্ট্রেলিয়া, দুই দলেরই এটা শেষ সিরিজ। বোলারদের কাছে তাই নিয়ন্ত্রিত পারফরম্যান্স চাইছেন অ্যারন ফিঞ্চ। তিনি সাফ বলেছেন, “যতটা সম্ভব আমাদের ডিসিপ্লিনড থাকতে হবে। যতক্ষণ সম্ভব লাইন-লেংথ ঠিক রাখতে হবে। কোহালিকে যদি একবার ম্যাচের রাশ নিজের হাতে তুলে নিতে দেওয়া হয়, তবে তা ফিরে পাওয়া কঠিন। অতীতে আমরা কোহালির বিরুদ্ধে বেশ কয়েকবার সাফল্য পেয়েছি। আবার কোহালিরও আমাদের বিরুদ্ধে প্রচুর সাফল্য রয়েছে।”

Advertisement

ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: ত্রয়ীর টিকিট নিশ্চিত করার লড়াই​

আরও পড়ুন: আইপিএলে ভাল খেললেই বিশ্বকাপের টিকিট পাকা? কোহালি বললেন...

সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ভারত ০-২ হারলেও কোহালির ব্যাটে এসেছে ৯৬ রান। যার মধ্যে বেঙ্গালুরুতে দ্বিতীয় ম্যাচে ৭২ রানে অপরাজিত ছিলেন তিনি। কী ভাবে ফেরানো সম্ভব কোহালিকে? ফিঞ্চ বলেছেন, “প্রথম ১০-১৫ বলে যতটা সম্ভব পরীক্ষা নিতে হবে কোহালির রক্ষণের। অবশ্য, ভাগ্যের সহায়তাও প্রয়োজন। এটা নিয়ে কোনও সংশয় নেই। কারণ ও অবিশ্বাস্য ব্যাটসম্যান।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন