Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

আইপিএলে ভাল খেললেই বিশ্বকাপের টিকিট পাকা? কোহালি বললেন...

ভারত অধিনায়ক বিরাট কোহালি সাফ জানিয়ে দিয়েছেন যে বিশ্বকাপের দল গড়ার ক্ষেত্রে আইপিএলের পারফরম্যান্স বিচার্য হবে না। মনে করা হচ্ছিল, আইপিএলের পারফরম্যান্সও দেখা দেবে বিশ্বকাপের দল চূড়ান্ত করার ক্ষেত্রে।

আইপিএলের আগেই বিশ্বকাপের দল নিয়ে স্পষ্ট ধারণা পেতে চাইছেন কোহালি। ছবি টুইটারের সৌজন্যে।

আইপিএলের আগেই বিশ্বকাপের দল নিয়ে স্পষ্ট ধারণা পেতে চাইছেন কোহালি। ছবি টুইটারের সৌজন্যে।

শেষ আপডেট: ০১ মার্চ ২০১৯ ১৭:৪৩
Share: Save:

বিশ্বকাপে ভারতের স্কোয়াডে অনেককেই দেখাচ্ছে নিশ্চিত। কিন্তু, কয়েকটা জায়গা নিয়ে এখনও রয়ে গিয়েছে সংশয়। ১৫ জনের চূড়ান্ত দলে কারা থাকবেন, তা নিয়ে জল্পনা এখন তুঙ্গে।

ভারত অধিনায়ক বিরাট কোহালি অবশ্য সাফ জানিয়ে দিয়েছেন যে বিশ্বকাপের দল গড়ার ক্ষেত্রে আইপিএলের পারফরম্যান্স বিচার্য হবে না। ঘটনা হল, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের পরই শুরু হচ্ছে আইপিএল। মনে করা হচ্ছিল, আইপিএলের পারফরম্যান্সও দেখা দেবে বিশ্বকাপের দল চূড়ান্ত করার ক্ষেত্রে।

শুক্রবার হায়দরাবাদে প্রচারমাধ্যমের সামনে কোহালি সাফ বলেছেন, “বিশ্বকাপের দল বেছে নেওয়ার ক্ষেত্রে আইপিএলের কোনও ভূমিকা রয়েছে বলে মনে করি না। এমন বিশ্লেষণে পৌঁছনো খুব সহজ।” কোহালি এর আগে বলেছিলেন বিশ্বকাপের দল মোটামুটি তৈরিই আছে। কয়েকটা জায়গা নিয়ে শুধু লড়াই আছে। যে কয়েকটা জায়গা নিয়ে লড়াই চলছে বলে ক্রিকেটমহল মনে করছে, তার একটা হল দ্বিতীয় উইকেটরক্ষকের স্লট। দীনেশ কার্তিক নাকি ঋষভ পন্থ, কে থাকবেন দলে, চলছে চর্চা।

আইপিএল নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: দেশের হয়ে সবচেয়ে বেশি ছয়ের রেকর্ডে কাল ধোনিকে টপকে যাবেন রোহিত?

আরও পড়ুন: টেস্ট ক্রিকেট কি মৃতপ্রায়? আইসিসি চেয়ারম্যান শশাঙ্কের উল্টো সুরে মন্তব্য সিইও রিচার্ডসনের​

কোহালি অবশ্য বলেছেন যে আইপিএলে কেউ খারাপ খেললে তার ভিত্তিতে বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হবে না। কোহালি বলেছেন, “আমাদের একটা জমাট দল দরকার। আইপিএলের আগেই আমরা বিশ্বকাপের স্কোয়াড সম্পর্কে স্পষ্ট ধারণা করে নিতে চাইছি। আইপিএলে কে কেমন খেলছে, তার ভিত্তিতে কোনও কিছু বদলাবে না। যদি এক-দু’জন খেলোয়াড় আইপিএলে ভাল নাই খেলে, তবে তার মানে তারা বিশ্বকাপের ভাবনা থেকে দূরে সরে যাবে না। আইপিএলের পারফরম্যান্সের আর কোনও মূল্যই থাকছে না বিশ্বকাপের স্কোয়াডে।” অর্থাৎ, আইপিএলে কেউ অসাধারণ খেললেও তাঁকে ভাবা হবে না বিশ্বকাপের দলে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE