Virat Kohli

‘ধোনির উপস্থিতি অধিনায়ক কোহালির কাছে আশীর্বাদের মতো’

অধিনায়ক কোহালির কাছে ধোনির উপস্থিতি হল আশীর্বাদ। এমনই মনে করছেন কিংবদন্তি ওপেনার সুনীল গাওস্কর। বিরাট-ধোনির সুসম্পর্ক বিশ্বকাপে কাজে আসবে বলে আশাবাদী তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০১৯ ১৩:৫১
Share:

কোহালি-ধোনির এই সুসম্পর্ক বিশ্বকাপে কাজে আসবে বলে মনে করছেন সুনীল গাওস্কর। ছবি বিসিসিআইয়ের টুইটারের সৌজন্যে।

মহেন্দ্র সিংহ ধোনির উপস্থিতি ভারত অধিনায়ক বিরাট কোহালির কাছে আশীর্বাদের মতো বলে মনে করছেন সুনীল গাওস্কর

Advertisement

এক সময় বিশ্বকাপে ধোনির খেলা নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়তে হয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। অধিনায়ক বিরাট কোহালি, প্রধান কোচ রবি শাস্ত্রী যদিও আস্থা রেখেছিলেন ধোনির ক্ষমতায়। আর চলতি বছরে ধোনি দেখিয়েও দিয়েছেন যে এখনও তিনি কত কার্যকরী ভূমিকা নিতে পারেন ভারতীয় দলে। কোহালিকে পরামর্শ দেওয়া, ফিল্ডিং সাজানোয় নির্দেশ, মহেন্দ্র সিংহ ধোনির অভিজ্ঞতা হয়ে উঠছে মূল্যবান।

কিংবদন্তি ওপেনার গাওস্করের মতে, “বিরাট কোহালির পক্ষে সেরা দিক হল ও কিপার হিসেবে এমএস ধোনিকে পাচ্ছে। কোহালি যখন সীমানার ধারে ফিল্ডিং করছে, তখন ধোনিই ফিল্ডিং সাজাচ্ছে। প্রতিকূল পরিস্থিতিতে বোলারদের সঙ্গেও কথা বলছে। দু’জনের মধ্যে এই রসায়ন প্রশংসনীয়। দু’জনেরই অন্যের প্রতি শ্রদ্ধা রয়েছে। বিরাট-ধোনির এই সম্পর্ক বিশ্বকাপে আমাদের কাজে আসবে।”

Advertisement

ধোনি সম্পর্কে এগুলো জানেন তো?

আরও পড়ুন: আর ৯২ রান! তা হলেই নয়া কীর্তি হবে ধোনির​

আরও পড়ুন: বিরাট কোহালিকে দ্রুত ফেরাতে চান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ

ভারতীয় বোলিং আক্রমণের প্রশংসা করেছেন গাওস্কর। নিজের কলামে তিনি লিখেছেন, “যে কোনও কন্ডিশনে কাজে আসার মতো বোলিং আক্রমণ রয়েছে ভারতের। উইকেট নেওয়ার ক্ষমতা রয়েছে এই বোলিং আক্রমণের। আর বিপক্ষকে চাপে ফেলতে উইকেট নেওয়া জরুরি। হ্যাঁ, ভারতীয় বোলারদের বিরুদ্ধে ২৮০-৩০০ রান তোলার মতো দলও রয়েছে। তবে এটাও ঠিক যে সেই রান তাড়া করে জেতার ক্ষমতা ভারতের ব্যাটসম্যানদের রয়েছে।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন