Sunil Chhetri

গার্ডেন সিটিতে নীল ঝড়ে উড়ে গেল কিরঘিজস্তান

ভারত ১-০ গোলে জিতলেও এ দিনের ম্যাচ ছিল পরতে পরতে উত্তেজনায় ভরা। কান্তিভারা স্টেডিয়ামে যে হাজার দশেক ফুটবলপ্রেমী মঙ্গলবার সন্ধ্যায় ভিড় জমিয়েছিলেন তাঁদের প্রত্যেকেই তারিয়ে তারিয়ে উপভোগ করলেন এই ম্যাচ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ জুন ২০১৭ ২৩:১৩
Share:

গোল করার মুখে সুনীল ছেত্রী। ছবি: পিটিআই

ভারত-১ (সুনীল ছেত্রী)

Advertisement

কিরঘিজস্তান-০

চরম উত্তেজনার মধ্যে দিয়ে শেষ হল ভারত বনাম কিরঘিজস্তান ম্যাচ। ২০১৯ এএফসি এশিয়ান কাপে যোগ্যতা অর্জনকারী ম্যাচে কিরঘিজস্তানকে ১-০ গোলে হারিয়ে দিল টিম ইন্ডিয়া। ভারত ১-০ গোলে জিতলেও এ দিনের ম্যাচ ছিল পরতে পরতে উত্তেজনায় ভরা। কান্তিভারা স্টেডিয়ামে যে হাজার দশেক ফুটবলপ্রেমী মঙ্গলবার সন্ধ্যায় ভিড় জমিয়েছিলেন তাঁদের প্রত্যেকেই তারিয়ে তারিয়ে উপভোগ করলেন এই ম্যাচ। ম্যাচের প্রথম মিনিট থেকেই এ দিন আক্রমণ-প্রতিআক্রমণের দোলাচলে চলতে থাকে ম্যাচ। বেঙ্গালুরুতে শুরু থেকেই আক্রমণের ঝড় তোলেন সুনীল ছেত্রী-বিকাশ জাইরুরা। একের পর এক আক্রমণের জোয়ার আছড়ে পরে কিরঘিজ রক্ষণভাগে।

Advertisement

আরও পড়ুন: মোহনবাগানের সভাপতির পদ থেকে সরে গেলেন টুটু বসু

তবে, পিছিয়ে ছিল না মিরলান মুরজায়েভের দলও। ভারতের আক্রমনের জবাবে কিরঘিজ জোড়া ফলা আলিদিন ইসরাইলভ, ইয়াস আলিমভ ভারতীয় রক্ষণভাগের ভিত নাড়িয়ে দেন। সেই সময় দুই দলের গোলরক্ষক ত্রাতা হয়ে না দাঁড়ালে প্রথমার্ধেই ৩-৪ গোল দেখতে পারত কান্তিরাভা।

তবে, প্রথমার্ধে গোলের মুখ খুলতে না পারলেও দ্বিতীয়ার্ধে মেন ইন ব্লু-কে বহু কাঙ্খিত গোলটি এনে দেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। পরের পর দুরন্ত গোল সেভ করলেও সুনীলের ওই বিশ্বমানের গোলের সামনে নেহাতই অসহায় দেখায় কিরঘিজ গোলরক্ষককে।

অন্য দিকে, গোল খাওয়ার পর এক বারও মনে হয়নি ম্যাচ থেকে হারিয়ে গিয়েছেন কিরঘিজ ফুটবলাররা। কিন্তু মঙ্গলবার তাঁদের সামনে প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন গুরপ্রীতসিংহ সিন্ধু। একা হাতেই কিরঘিজস্তানের একের পর এক আক্রমণ রুখে দেন স্টেবাকের এই গোলরক্ষক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন