Sports News

নিউজিল্যান্ডকে হারিয়ে আজলান শাহতে ব্রোঞ্জ ভারতের

শুক্রবার মালয়েশিয়ার কাছে হারের পর আবার জয়ে ফিরল ভারত। এ বার প্রতিপক্ষ নিউজিল্যান্ড। সুলতান আজলান শাহ কাপে নিউজিল্যান্ডকে ০-৪ গোলে হারিয়ে দিলেন সর্দার সিংহরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ মে ২০১৭ ১৯:১৩
Share:

এসভি সুনীলের গোলের উচ্ছ্বাস। ছবি: এপি।

শুক্রবার মালয়েশিয়ার কাছে হারের পর আবার জয়ে ফিরল ভারত। এ বার প্রতিপক্ষ নিউজিল্যান্ড। সুলতান আজলান শাহ কাপে নিউজিল্যান্ডকে ০-৪ গোলে হারিয়ে দিলেন সর্দার সিংহরা। প্রথম কোয়ার্টার গোলশূন্য ভাবে শেষ হওয়ার পর দ্বিতীয় কোয়ার্টার থেকেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে আক্রণণ বাড়াতে শুরু করে ভারতের ফরোয়ার্ড লাইন। ভারতের হয়ে গোলের মুখ খোলেন রুপিন্দর পাল সিংহ। দ্বিতীয় কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে গোল করে যান তিনি। ০১ মিনিটের মধ্যেই দলের ও নিজের হয়ে ২-০ করেন রুপিন্দর। আবারও পেনাল্টি কর্নার থেকেই। তৃতীয় কোয়ার্টারে এই ব্যবধান ধরে রাখতে সক্ষম হয় ভারত। চতুর্থ কোয়ার্টারের শুরুতে বার্থ ডে বয় এস ভি সুনীলের ফিল্ড গোলে ৩-০ করে ফেলে ভারত। তখন ৪৮ মিনিটের খেলা হয়ে গিয়েছে। নিউজিল্যান্ডের কফিনে শেষ পেড়েকটি পুঁতে দেন তলবিন্দর সিংহ।

Advertisement

আরও খবর: ধোনিই প্রেরণা দক্ষিণ আফ্রিকান অ্যাথলিটের

পেনাল্টি কর্নার থেকে গোলে করছেন রুপিন্দর পাল সিংহ। ছবি: হকি ইন্ডিয়া।

Advertisement

ভারত আজলান শাহ শরু করেছিল গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে ২-২ গোলে। প্রথম ম্যাচে আটকে যাওয়ার পর এই নিউজিল্যান্ডের বিরুদ্ধেই জয়ে ফেরে ভারত। প্রথম ম্যাচের ফল ছিল ৩-০। কিন্তু দু’দিন পরেই ১-৩ গোলে হারতে হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। এর পর জাপানের বিরুদ্ধে ৩-৪ গোলে দুরন্ত লড়াই করে জয়ে ফেরা। এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে মালয়েশিয়ার বিরুদ্ধে দু’গোলের ব্যবধানে জিততেই হবে ভারতকে ফাইনালে যেতে। গত বছর রানার্স হয়েই থামতে হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন