India lost

আড়াই দিনে লজ্জার হার, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টেও হোয়াইটওয়াশ বিরাটের ভারত

শামিদের দাপটে প্রথম ইনিংসে সাত রানের লিড ছিল ভারতের। সোমবার সকালে ৬ উইকেটে ৯০ রান নিয়ে শুরু করেছিল ভারত।

Advertisement

সংবাদ সংস্থা

ক্রাইস্টচার্চ শেষ আপডেট: ০২ মার্চ ২০২০ ০৮:৩৪
Share:

নিউজিল্যান্ডের কাছে লজ্জার হার ভারতের।

ওয়ানডে সিরিজের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেটেস্টেও লজ্জার হোয়াইটওয়াশ হতে হল ভারতে। ওয়ানডে সিরিজ ০-৩ এহেরেছিল বিরাট কোহালির দল। টেস্ট সিরিজ হারতে হল ০-২ ফলে। ওয়েলিংটনে প্রথম টেস্ট ১০ উইকেটে জিতেছিল নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্ট ৭ উইকেটে জিতল কেন উইলিয়ামসনের দল।মাত্র আড়াই দিনেই শেষ হয়ে গেলদ্বিতীয় টেস্ট।

Advertisement

শামিদের দাপটে প্রথম ইনিংসে সাত রানের লিড ছিল ভারতের। সোমবার সকালে ৬ উইকেটে ৯০ রান নিয়ে শুরু করেছিল ভারত। সেখান থেকে দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায়মাত্র ১২৪ রানে। ফলে নিউজিল্যান্ডের টার্গেট দাঁড়ায় ১৩২ রান। মাত্র তিন উইকেট হারিয়েই প্রয়োজনীয় রান তুলে নেয় নিউজিল্যান্ড।

ম্যাচ জিততে গেলে শুরু থেকেই দ্রুত উইকেট তুলতে হত ভারতকে। কিন্তু সে কাজে ব্যর্থ হন ভারতীয় বোলাররা। নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ওপেনার টম লাথাম এবং টম ব্লান্ডেল ১০৩ রানের পার্টনারশিপ গড়েন। শেষের দিকে ১০৩, ১১২ ও ১২১ রানের মাথায় নিউজিল্যান্ডের তিনটি উইকেট পড়ে। কিন্তু তখন ম্যাচ হাতের বাইরে চলে গিয়েছে। দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে বুমরা দু’টি ও উমেশ যাদব একটি উইকেট পান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন