রঞ্জির মধ্যেই জাতীয় টি-টোয়েন্টি

এ বারও সম্ভবত জাতীয় ওয়ান ডে দিয়ে শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেট। বোর্ডের ট্যুর অ্যান্ড ফিক্সচার কমিটির তৈরি প্রাথমিক সূচি সে রকমই। মার্চ-এপ্রিলে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফেব্রুয়ারির মধ্যেই শেষ হবে ’১৫-’১৬-র মরসুম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৫ ০২:৪৭
Share:

এ বারও সম্ভবত জাতীয় ওয়ান ডে দিয়ে শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেট। বোর্ডের ট্যুর অ্যান্ড ফিক্সচার কমিটির তৈরি প্রাথমিক সূচি সে রকমই। মার্চ-এপ্রিলে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফেব্রুয়ারির মধ্যেই শেষ হবে ’১৫-’১৬-র মরসুম। একই কারণে রঞ্জি লিগ ও নক আউটের মধ্যেই সেরে নেওয়া হবে টি-টোয়েন্টির আঞ্চলিক ও জাতীয় টুর্নামেন্টও। শুরুতেই আন্তঃরাজ্য ওয়ান ডে ২০ থেকে ২৮ সেপ্টেম্বর। ওয়ান ডে-র মূলপর্ব বিজয় হাজারে ট্রফি ৩-১০ অক্টোবর। ১৫ অক্টোবর শুরু রঞ্জি । যার লিগ পর্ব শেষ হওয়ার কথা ১৮ ডিসেম্বর। লিগ শেষ হওয়ার পর ২৪ থেকে ২৮ ডিসেম্বর হবে আন্তঃ আঞ্চলিক দেওধর ট্রফি। দলীপ ট্রফি সম্ভবত হচ্ছে না। সূচিতে তার উল্লেখ নেই। ২ থেকে ১১ জানুয়ারি টি-টোয়েন্টির আঞ্চলিক পর্ব এবং ১৫-১৯ জানুয়ারি মূলপর্ব। টি-টোয়েন্টির মূলপর্ব শেষের পরই ২৪ জানুয়ারি শুরু রঞ্জির নক আউট। যা শেষ হওয়ার কথা ১৭ ফেব্রুয়ারি। ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি ইরানি কাপ দিয়ে শেষ হওয়ার কথা মরসুম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন