অমূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ

নেপালকে সাত গোলে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

শনিবার কল্যাণী স্টেডিয়ামে নেপালের বিরুদ্ধে মেহসন সিংহের গোলে ১৫ মিনিটে এগিয়ে যায় ভারত। ৪২ মিনিটে ২-০ করে অমনদীপ। প্রথমার্ধের শেষ মুহূর্তে তৃতীয় গোল শিবাজিৎ সিংহের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৯ ০৪:১৭
Share:

উল্লাস: অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ ট্রফি নিয়ে ফুটবলাররা। টুইটার

ভারত ৭ • নেপাল ০

Advertisement

অপ্রতিরোধ্য অনূর্ধ্ব-১৫ ভারতীয় দল। নেপালকে গোলের বন্যায় ভাসিয়ে দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে চ্যাম্পিয়ন ভারত। নেপথ্যে সিদ্ধার্থ নংমেইকাপামের দুর্দান্ত হ্যাটট্রিক।

শনিবার কল্যাণী স্টেডিয়ামে নেপালের বিরুদ্ধে মেহসন সিংহের গোলে ১৫ মিনিটে এগিয়ে যায় ভারত। ৪২ মিনিটে ২-০ করে অমনদীপ। প্রথমার্ধের শেষ মুহূর্তে তৃতীয় গোল শিবাজিৎ সিংহের। এই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি নেপাল। ৫১ মিনিটে প্রথম গোল করে সিদ্ধার্থ। ৬৫ মিনিটে গোল করে হিমাংশু জাংরা। ৭৬ ও ৮০ মিনিটে গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করে সিদ্ধার্থ।

Advertisement

কল্যাণী স্টেডিয়ামে নেপালকে ৫-০ চূর্ণ করেই অভিযান শুরু করেছিল ভারত। দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৭-০ হারিয়েছিল হিমাংশুরা। তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ফের ৫-০ জয়। গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশকে ৪-০ হারায় তারা। শনিবার ফাইনালে জয় সাত গোলে। অর্থাৎ, পাঁচ ম্যাচে ২৮ গোল করল অনূর্ধ্ব-১৫ ভারতীয় দল! পুরো প্রতিযোগিতায় একটাও গোল খায়নি। নেপথ্যে রক্ষণের অন্যতম ভরসা অধিনায়ক, বাংলার অনীশ মজুমদার। বাংলার আরও তিন ফুটবলার রয়েছে দলে। ফাইনালে অবশ্য খেলে তিন জন। অনীশ ছাড়াও ছিল মিডফিল্ডার শুভ পাল ও স্ট্রাইকার হিমাংশু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন