India vs Australia

সিডনিতেই তৃতীয় টেস্ট, তৈরি রাখা হচ্ছে মেলবোর্নকেও

৭ জানুয়ারি থেকে শুরু ভারত বনাম অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২০ ১৪:৪৮
Share:

সিডনির মাঠে ভারত বনাম অস্ট্রেলিয়া। —ফাইল চিত্র

ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ কোথায় হবে তা নিয়ে জল্পনা অব্যাহত। ক্রিকেট অস্ট্রেলিয়া বিবৃতি দিয়ে জানিয়ে দিল শুধু সিডনি নয়, মেলবোর্নকেও তৈরি রাখা হচ্ছে তৃতীয় টেস্টের জন্য। করোনা সংক্রমণ বাড়তে থাকার কারণে সিডনি থেকে ম্যাচ সরিয়ে আনার সিদ্ধান্ত এখনই না নিলেও, বিকল্প ব্যবস্থা তৈরি রাখছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

Advertisement

৭ জানুয়ারি থেকে শুরু ভারত বনাম অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। বছরের প্রথম ম্যাচ সিডনিতেই খেলতে নামবে ভারত। যদিও মেলবোর্নকে তৈরি রাখা হচ্ছে কোনও রকম পরিস্থিতির পরিবর্তন হলে ম্যাচ আয়োজন করার জন্য। বৃহস্পতিবার ১০০ জন করোনা সংক্রমিতের খোঁজ পাওয়া গিয়েছে সিডনিতে। অস্ট্রেলিয়ার সব চেয়ে ঘন বসতি পূর্ণ শহরকে অন্য জায়গার থেকে এক প্রকার আলাদা করে দেওয়া হয়েছে। নিউ সাউথ ওয়েলসের সীমানা বন্ধ রাখা হচ্ছে। কেউ সিডনি থেকে এলে বা সিডনিতে এলে ১৪ দিনের কোয়ারান্টিন বাধ্যতামূলক করা হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন প্রধান নিক হকলি বলেন, “প্রচুর পরিমাণে পরীক্ষা এবং সেই অনুপাতে সংক্রমিতের সংখ্যা না বাড়ায় কিছুটা স্বস্তি। তবে যদি সিডনিতে কোনও রকম অসুবিধা হয়, আমাদের অন্য পরিকল্পনাও তৈরি থাকছে।”

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ

২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে দ্বিতীয় টেস্ট। বক্সিং ডে-তে সেই টেস্ট নিয়ে বেশ চাপে ভারত। এক দিকে যেমন বিরাট কোহালি নেই, চোটের জন্য ছিটকে গিয়েছেন মহম্মদ শামিও। এমন অবস্থায় অজিঙ্ক রাহানের নেতৃতে ভারত কতটা প্রতিরোধ গড়ে তুলতে পারে মেলবোর্নের মাঠে সেই দিকেই তাকিয়ে ক্রিকেট মহল।

আরও পড়ুন: ৫ মাসের অন্তঃসত্ত্বা অঙ্কিতা চমকে দিলেন টিসিএস দৌড়ে নেমে​

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে রাহুল ৩, কোহালি ৭ নম্বরে​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন