India vs Australia

টেস্ট শুরুর আগেই আঘাত করতে চান অজি ওপেনার

টেস্টে যশপ্রীত বুমরার মতো বোলারকে সামলাতে হবে, তা ভাল ভাবেই জানেন বার্নস।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ১৮:৫২
Share:

সিরিজ শুরুর আগেই হুঙ্কার জো বার্নসের। ছবি: এএফপি

একদিনের সিরিজে হেরে ইতিমধ্যেই ব্যাকফুটে ভারত। শুক্রবার থেকে টি২০ সিরিজ শুরু। তার আগে অস্ট্রেলিয়ার টেস্ট দলের ওপেনার জো বার্নস শাসিয়ে রাখলেন টেস্ট সিরিজের জন্য।

১৭ ডিসেম্বর পিঙ্ক বল টেস্ট দিয়ে শুরু হচ্ছে সিরিজ। তার আগে ভারত এ এবং অস্ট্রেলিয়া এ দলের মধ্যে গা ঘামানোর ম্যাচ হবে। ৬ ডিসেম্বর থেকে শুরু হবে এই ম্যাচ। দুই দলের টেস্ট বিশেষজ্ঞদের নিয়ে হবে ম্যাচ। এই ম্যাচে খেলেই ভারতীয় দলকে প্রথম ধাক্কাটা দিতে চান বার্নস। তিনি বলেন, “জেতাটাই আসল লক্ষ্য। অস্ট্রেলিয়া এ দলের হয়ে সেটা করতে চাই। টেস্ট ম্যাচের আগে আমাদের প্রস্তুতিটা সেরে রাখতে চাই, আর ভারতকে প্রথম ধাক্কাটা ওখানেই মারতে চাই। ওরা যেন টেস্টের আগে কোনওভাবেই জয়ের গন্ধ না পায়।”

টেস্টে যশপ্রীত বুমরার মতো বোলারকে সামলাতে হবে, তা ভাল ভাবেই জানেন বার্নস। তাঁদের বিরুদ্ধে কী প্ল্যান অজি ওপেনারের? বার্নস বলেন, “শুরুটা ভাল করাই একমাত্র পথ। বহুদিন ধরে ভারতের এই একই বোলিং আক্রমণ খেলছে। আমরা সকলকেই চিনি মোটামুটি। তাও ওরা যথেষ্ট দক্ষ এবং প্রতিভাবান। নিজেদের তৈরি রাখতেই হবে লড়াইয়ের জন্য।”

Advertisement

আরও পড়ুন: কোহালি ফিরলে শুভমন খেলুক: আজহারউদ্দিন

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে হারের দায় নিলেন অজি অলরাউন্ডার​

Advertisement

বার্নসকে হয়ত টেস্টে ওপেন করতে হবে তরুণ উইলিয়াম পুকোভস্কির সঙ্গে। কারণ চোটের জন্য টেস্ট সিরিজে অনিশ্চিত ডেভিড ওয়ার্নার। পুকোভস্কির সঙ্গে ব্যাট করার বিশেষ অভিজ্ঞতা নেই বার্নসের। তাই টেস্টের আগের ভারত এ দলের বিরুদ্ধে এই গা ঘামানো ম্যাচেই প্রস্তুতি সেরে রাখতে চাইছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন