Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

ভারতের বিরুদ্ধে হারের দায় নিলেন অজি অলরাউন্ডার

অধিনায়ক অ্যারন ফিঞ্চ আউট হওয়ার পর রান তাড়া করার দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নেন অ্যালেক্স ক্যারি এবং ম্যাক্সওয়েল।

সুইচ হিট মারছেন ম্যাক্সওয়েল। ছবি: এপি

সুইচ হিট মারছেন ম্যাক্সওয়েল। ছবি: এপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ১৬:২২
Share: Save:

ম্যাচের পাল্লা ভারতের দিকে ভারী হল তাঁর ভুলেই। এমনই মনে করছেন শেষ মুহূর্তে অস্ট্রেলিয়াকে জয়ের পথে এগিয়ে নিয়ে চলা গ্লেন ম্যাক্সওয়েল। কোন ভুলের কথা বলছেন তিনি?

অধিনায়ক অ্যারন ফিঞ্চ আউট হওয়ার পর রান তাড়া করার দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নেন অ্যালেক্স ক্যারি এবং ম্যাক্সওয়েল। তাঁদের পার্টনারশিপ যখন জমে উঠেছে তখনই ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফেরেন ক্যারি। ভারত অধিনায়ক বিরাট কোহালির থ্রো থেকে রান আউট হন তিনি। ম্যাচে ফিরে আসে ভারত। সেই আউটকেই ম্যাচের টার্নিং পয়েন্ট বলছেন ম্যাক্সওয়েল। তিনি বলেন, “সম্পূর্ণ আমার দোষেই হয় রান আউটটা। ৬ উইকেট পড়ে গিয়েছিল তখন, একটা ভুল আর ম্যাচটা আরও কঠিন করে দিল। হয়তো আমরা শেষ করতেই পারতাম ম্যাচটা। কিন্তু দারুণ বল করল ওরা, বুমরা তো সেরা ফিনিশার।”

কিছু দিন আগে ইয়ান চ্যাপেল ম্যাক্সওয়েলের সুইচ হিট নিয়ে মন্তব্য করেন। বলেন, “আইসিসি-র ব্যান করে দেওয়া উচিৎ সুইচ হিট। একজন বোলার বল করার আগে আম্পায়ারকে বলে দেয় কোন দিক দিয়ে বল করবে, অথচ ডানহাতি ব্যাটসম্যানকে বল করার পর সে বাঁহাতি হয়ে যাচ্ছে। এটা অনুচিত।” এর উত্তরে ম্যাক্সওয়েল বলেন, “ক্রিকেটের নিয়মের মধ্যেই এই শট রয়েছে। আমার মনে হয় এখন ব্যাটিং অনেক উন্নত হয়েছে, সেই জন্যই এত বিশাল রান ওঠে এবং তা তাড়া করে জিতেও যাওয়া যায়।”

আরও পড়ুন: ভর্তি স্টেডিয়ামে ভারত বনাম অস্ট্রেলিয়া, করোনা কি চলে গিয়েছে!

আরও পড়ুন: লম্বা রেসে সৌরভের ভরসা এই দুই ভারতীয় ক্রিকেটার​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia ODI Glenn Maxwell Alex Carey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE