India vs England 2021

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেল জো রুটের ইংল্যান্ড

লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা হচ্ছে না ইংল্যান্ডের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ২২:০৫
Share:

হতাশ জো রুট। ফাইল ছবি

লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা হচ্ছে না ইংল্যান্ডের। ভারতের কাছে মোতেরায় দিন-রাতের টেস্টে জো রুটরা ১০ উইকেটে হারায় তাঁরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন। বিরাট কোহালির ভারত পয়েন্ট তালিকায় শীর্ষে চলে গেল। মোট পয়েন্টের বিচারে এবং শতাংশের বিচারে (এটিকেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার মাপকাঠি ধরা হচ্ছে) দুটিতেই ভারত শীর্ষে। নিউজিল্যান্ড ইতিমধ্যেই ফাইনালে চলে গিয়েছে।

Advertisement

ভারতের পয়েন্টের হার ৭১ শতাংশ। এখনও একটি টেস্ট ম্যাচ বাকি কোহালিদের। দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড। তাদের পয়েন্টের শতকরা হার ৭০। তাদের আর কোনও ম্যাচ বাকি নেই। ৬৯.২ শতাংশ পয়েন্ট জিতে অস্ট্রেলিয়া তৃতীয় স্থানে। অস্ট্রেলিয়ারও আর কোনও ম্যাচ বাকি নেই। চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ডের পয়েন্টের শতকরা হার ৬৪.১। ভারতকে সিরিজের শেষ টেস্টে হারালেও ইংল্যান্ড প্রথম দুই স্থানে আসতে পারবে না। তবে ভারত হারলে অস্ট্রেলিয়ার ফাইনালে যাওয়ার সম্ভাবনা থাকছে।

মোট পয়েন্টের বিচারেও ভারত শীর্ষে। কোহালিদের মোট পয়েন্ট ৪৯০। পয়েন্টের বিচারে অবশ্য দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। জো রুটদের পয়েন্ট ৪৪২। এরপর রয়েছে নিউজিল্যান্ড (৪২০) এবং অস্ট্রেলিয়া (৩৩২)।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন