rishabh pant

ঋষভ পন্থের কাণ্ড দেখে মাথায় হাত দিলেন রবিচন্দ্রন অশ্বিন!

সেই ভিডিয়ো টুইটারে এই মুহূর্তে ভাইরাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ১৬:১৫
Share:

আবার সুযোগ নষ্ট করলেন পন্থ। মাথায় হাত দিলেন অশ্বিন। ছবি - টুইটার

আবার স্টাম্পিংয়ের সহজ সুযোগ হেলায় নষ্ট করলেন ঋষভ পন্থ। পন্থের এমন কান্ড দেখে বেশ বিরক্ত রবিচন্দ্রন অশ্বিন। তিনি তো মাথায় হাত দিয়েই বসলেন! সেই ভিডিয়ো টুইটারে এই মুহূর্তে ভাইরাল। যদিও টেস্ট শুরু হওয়ার আগেই অধিনায়ক বিরাট কোহালি তাঁর তরুণ কিপারকে সুযোগ দেওয়ার ব্যাপারে স্পষ্ট মন্তব্য করেছিলেন। বুঝিয়ে দিয়েছিলেন যে দেশ হোক কিংবা বিদেশ, এই মুহূর্তে ঋদ্ধিমান সাহার বদলে পন্থকেই খেলানো হবে। তাই তো ম্যাচ শুরু হওয়ার আগে সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, “অস্ট্রেলিয়াতে পন্থ দারুণ খেলেছে। এই মুহূর্তে ওর আত্মবিশ্বাস তুঙ্গে রয়েছে। তাই ওকে আরও সুযোগ দেব।”

Advertisement

যদিও উইকেটের পিছনে দাঁড়িয়ে লাগাতার ব্যর্থ হলে কি হবে, তিনি ব্যাট হাতে পাল্টা আক্রমণ করতে পারেন। এদিনও মারমুখী মেজাজে ৮৮ বলে ৯১ রান করে গেলেন। সঙ্গে ছিল ৯টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারি। বয়স অনেক কম। মাত্র ২৩। তাই কোচ ও অধিনায়ক বেশ পছন্দ করেন। ফলে ঋদ্ধিমান সাহার বদলে এবার দেশের মাঠেও টেস্ট খেলার সুযোগ পেলেন তরুণ পন্থ।

তবে যতই বিস্ফোরক মেজাজে ব্যাট করে দলকে ভরসা দিন, উইকেট কিপার হিসেবে মোটেও ভরসা যোগাতে পারছেন না। চেন্নাই টেস্টের তৃতীয় দিন সকালেও সেটা ফের দেখা গেল। ইংল্যান্ড ইনিংসের ৫৫.১ ওভারে ব্যাট করছিলেন জ্যাক লিচ। অস্বিনকে এগিয়ে মারতে গেলেও বলের লাইনে যেতে পারেননি লিচ। ঋদ্ধি থাকলে লিচ নিশ্চিত আউট হতেন। তবে পন্থ হেলায় সহজ সুযোগ নষ্ট করলেন। যা দেখে বেশ হতাশ অশ্বিন। কারণ শেষ পর্যন্ত ৫৭ বলে ১৪ রানে অপরাজিত ছিলেন জ্যাক লিচ।

Advertisement

চলতি টেস্টে এর আগেও খারপ কিপিং করেছেন পন্থ। টেস্টের প্রথম দিন যশপ্রীত বুমরার প্রথম ওভারেই রোরি বার্নসের ক্যাচ ফেলে তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন পন্থ। নেটাগরিকদের একাংশ তাঁর বিরুদ্ধে সরব হয়েছেন। কিন্তু অন্যদিকে, গোটা দিনে উইকেটের পিছনে পন্থের কাণ্ডকারখানা বিনোদন দিয়েছে দর্শকদেরও। উইকেটের পিছনে ক্রমাগত বকবক করে যাচ্ছিলেন পন্থ।

টুইটারে একাধিক ভিডিয়োয় পন্থের কাণ্ডকারখানা ধরা পড়েছে। কখনও তিনি অশ্বিনকে বলছেন, “এ দিক থেকে হবে না, ও দিক থেকে বল করো।” কখনও বলছেন, “এ দিক থেকে ওকে আউট করি চলো। বেশ মজা হবে।” কখনও গোটা দলকে চাঙ্গা করতে পন্থ বলছেন, “ওকে এ ভাবে আউট করা যাবে না। আমাদের আরও পরিশ্রম করতে হবে। চলো একসঙ্গে ঝাঁপিয়ে প়ড়ি।”

যদিও ওয়াশিংটন সুন্দরের বোলিংয়ের সময় পন্থের একটি মন্তব্যে হেসে খুন নেটাগরিকরা। পন্থ বলেছেন, “আমার নাম ওয়াশিংটন। আমি ডিসি-তে যেতে চাই।” সুন্দরের নামকে কায়দা করে ব্যবহার করে আমেরিকার রাজধানীর কথাই একটু মজা করে বলেছেন পন্থ।

তবে ব্যাট হাতে যতই বিস্ফোরণ ঘটান, কিপার হিসেবেও এবারও নজর কাড়তে ব্যর্থ। তাই তো অশ্বিন বিরক্ত হয়ে মাথায় হাত দিয়ে বসলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন