India vs England 2021

বিশেষ একজনের পরামর্শেই সাফল্য পেয়েছেন, জানালেন ঈশান কিষাণ

জাতীয় দলের হয়ে প্রথম ম্যাচেই অর্ধশতরান করে সব নজর নিজের দিকেই ঘুরিয়ে দিয়েছেন ঈশান কিষাণ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ১১:০২
Share:

অর্ধশতরানের পর ঈশান। ছবি পিটিআই

জাতীয় দলের হয়ে প্রথম ম্যাচেই অর্ধশতরান করে সব নজর নিজের দিকেই ঘুরিয়ে দিয়েছেন ঈশান কিষাণ। ৩২ বলে ৫৬ রান করে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে এনে দিয়েছেন জয়। ম্যাচের পর জানিয়েছেন, বিশেষ একজনের পরামর্শেই সাফল্য এসেছে।

Advertisement

কে তিনি? আর কেউ নন, খোদ রোহিত শর্মা, যাঁকে প্রথম দুটি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন কোহলী। আইপিএলে একাধিক দলের হয়ে বিভিন্ন জায়গায় ব্যাট করতে নেমেছেন ঈশান। সেই কথা মনে করিয়ে দিয়ে বলেন, “ক্রিকেটার হিসেবে সফল হওয়ার পিছনে বহু মানুষের ভূমিকা কাজ করে। রোহিত ভাই ম্যাচের আগে আমাকে বলল যেহেতু আমি ওপেন করব, তাই আইপিএলে যে ভাবে খোলা মনে খেলি সে ভাবেই খেলতে। মাথা পুরো পরিষ্কার রাখতে বলেছিল রোহিত ভাই।”

প্রথম ওভারেই মেডেন নেন স্যাম কারেন। পাশাপাশি কে এল রাহুলকে হারিয়ে চাপে পড়েছিল ভারত। ঈশান বলেছেন, “প্রথম প্রথম একটু চিন্তায় ছিলাম। কিন্তু দিনের শেষে দেশের পতাকা এবং জাতীয় দলের জার্সিটা দেখলে ভেতর থেকে আপনিই সেরাটা বেরিয়ে আসে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন