Shubhman Gill

India vs England: পায়ে চোট শুভমনের, দুই মাসের জন্য মাঠের বাইরে তিনি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় শুভমনের। সেই সিরিজে রান পেয়েছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ১২:৪৮
Share:

২ মাসের জন্য মাঠের বাইরে শুভমন গিল। —ফাইল চিত্র

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা। পায়ের চোটের কারণে ৮ সপ্তাহ মাঠের বাইরে শুভমন গিল। তরুণ ভারতীয় ওপেনারকে ছাড়াই ইংল্যান্ডের বিরুদ্ধে নামতে হবে বিরাট কোহলীদের।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ‘নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চে খেলার সময় পায়ের হারে (শিন বোন) চোট পেয়েছিলেন শুভমন। সেই চোট সারাতে আট সপ্তাহ সময় লাগবে তাঁর।’

দুই মাসের জন্য মাঠের বাইরে শুভমন। তাঁর পরিবর্তে রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন কে? ভারতীয় দলে রয়েছেন ময়ঙ্ক আগরওয়াল এবং লোকেশ রাহুল। তাঁদের দুই জনের মধ্যে থেকেই কাউকে বেছে নেবেন কোহলীরা।

Advertisement

রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন কে?

নিউজিল্যান্ডের বিরুদ্ধে খুব বেশি রান করতে পারেননি শুভমন। প্রথম ইনিংসে করেন ২৮ রান এবং দ্বিতীয় ইনিংসে তাঁর ব্যাট থেকে আসে ৮ রান।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় শুভমনের। সেই সিরিজে রান পেয়েছিলেন তিনি। তার পর থেকেই যেন ছন্দহীন শুভমন। ইংল্যান্ড সিরিজে নিজেকে প্রমাণ করার সুযোগ পেতেন পঞ্জাবতনয়। চোটের কারণে আপাতত তা সম্ভব নয়।

৪ অগস্ট থেকে শুরু ইংল্যান্ড সিরিজ। এই মুহূর্তে ছুটি কাটাচ্ছে ভারতীয় দল। ১৫ জুলাই ফের জৈব সুরক্ষা বলয়ে ঢুকবেন কোহলীরা। ইংল্যান্ড সিরিজের আগে দুটো অনুশীলন ম্যাচও খেলতে পারেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন