rishabh pant

সৌরভ মনে করছেন, কয়েক বছরের মধ্যে বিশ্বসেরা হয়ে উঠবেন ঋষভ

ঋষভ পন্থকে নিয়ে উচ্ছ্বসিত সৌরভ গঙ্গোপাধ্যায়। আর কয়েক বছরের মধ্যেই সব ধরনের ক্রিকেটে বিশ্বসেরা হয়ে উঠবেন ঋষভ, এমনটাই মত সৌরভের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ২০:৪৫
Share:

নিজস্ব চিত্র

ঋষভ পন্থকে নিয়ে উচ্ছ্বসিত সৌরভ গঙ্গোপাধ্যায়। আর কয়েক বছরের মধ্যেই সব ধরনের ক্রিকেটে বিশ্বসেরা হয়ে উঠবেন ঋষভ, এমনটাই মত সৌরভের।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি টুইট করেন, ‘‘ও সত্যিই কতটা ভাল? অবিশ্বাস্য। চাপের মুখে অসাধারণ ইনিংস। এই প্রথম নয়, এটাই শেষও নয়। আগামী কয়েক বছরের মধ্যে বিশ্বসেরা হয়ে উঠবে ও। এভাবেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করে যাও। এই জন্যই তো তুমি ম্যাচ জেতাও। এই জন্যই তো তুমি বিশেষ।’’

ডাক্তারদের পরামর্শ মেনে মোতেরায় যেতে না পারলেও তাঁর মন পড়ে আছে আমদাবাদেই। শুক্রবার বিকেলে আনন্দবাজার ডিজিটালকে তিনি বলেন, ‘‘অসাধারণ ইনিংস, চমৎকার খেলেছে ও। পন্থই খেলা ঘুরিয়ে দিল।’’ তবে ভারতের উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋষভের অসাধারণ শতরান নিয়ে কথা বললেও, আরেক উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার ভারতীয় দলে ঢোকার সুযোগ কমে গেল কিনা, তা নিয়ে মন্তব্য করতে নারাজ সৌরভ।

Advertisement

চতুর্থ টেস্টেও জয় হবে বিরাট বাহিনীর, এমনটাই মনে করেন সৌরভ। তিনি বলেন, ‘‘এই টেস্টেও জিতবে ভারত।’’ শুক্রবার বিকেলে নিজের কার্যালয় থেকে হেঁটেই বাড়িতে ঢোকেন সৌরভ। রাস্তায় অনুরাগীদের সঙ্গে নিজস্বীও তোলেন তিনি। তাঁর শারীরিক অবস্থার কথা জানতে চাইলে তিনি বলেন, ‘‘এখন বেশ ভাল আছি। কাজ করছি।’’

মহম্মদ আজহারউদ্দিনও পন্থের ইনিংস দেখে টুইট করেন। তিনি লেখেন, ‘ভারতীয় পিচে কীভাবে ব্যাট করা উচিত, সেটা দেখিয়ে দিল পন্থ। ইতিবাচক মানসিকতা নিয়ে খেলা দরকার। নিজের স্বাভাবিক খেলার কথা মাথায় রাখা উচিত। আমি ওর ব্যাটিংয়ের ভক্ত’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন