India vs England 2021

দ্বিতীয় টেস্টেই স্টিভ স্মিথকে টপকে যেতে পারেন বিরাট কোহালি

আগামী শনিবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ১৯:০৮
Share:

রানের বিচারে স্মিথকে টপকাতে পারেন কোহালি। ফাইল ছবি

আগামী শনিবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। তার আগে নজিরের সামনে দাঁড়িয়ে বিরাট কোহালি। ‘ফ্যাব ফোর’-এ থাকা স্টিভ স্মিথকে টপকে রানের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসতে পারেন কোহালি।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হারলেও ভারতের সিরিজ জয়ের সম্ভাবনা এখনও ভাল ভাবে রয়েছে। বাকি তিন টেস্টে জিততে পারলে পৌঁছে যাওয়া যাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

৭৭ টেস্টে স্মিথের রান ৭৫৪০। কোহালি পিছিয়ে রয়েছেন ১৩৯ রানে। অস্ট্রেলিয়ার সামনে কোনও টেস্ট সিরিজও নেই। ফলে স্মিথকে পেরনো তো বটেই, তার থেকে রানের বিচারে অনেকটাই এগিয়ে যেতে পারেন কোহালি। তবে স্মিথের থেকে তিনি ১১টি টেস্ট বেশি খেলেছেন।

Advertisement

তালিকায় সবার উপরে রয়েছেন ইংল্যান্ডের জো রুট। ১০০ টেস্টে তাঁর রান ৮৫০৭। ভারতের বিরুদ্ধে আগামী তিন ম্যাচে সেই রান অনেকটাই বাড়বে বলে মনে করা হচ্ছে। ফ্যাব ফোরের তালিকায় থাকা চতুর্থ ব্যাটসম্যান নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ৮৩টি টেস্টে ৭১১৫ রান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন