India vs England 2021

India vs England Test: এ বার কোহলীদের থেকে বড় রানের লিড চাইছেন বলে বাজিমাত করা শামি

প্রথম দিনেই শেষ হয়ে যাওয়া ইংল্যান্ড শিবিরে ভয় ধরিয়ে দিয়েছিলেন শামি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ১১:৫৩
Share:

প্রথম দিনেই শেষ হয়ে যাওয়া ইংল্যান্ড শিবিরে ভয় ধরিয়ে দিয়েছিলেন শামি। ছবি: রয়টার্স

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন জো রুট। ইংল্যান্ড অধিনায়কের সেই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে ছাড়লেন মহম্মদ শামি, যশপ্রীত বুমরারা। ভারতীয় পেসারদের দাপটে ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৮৩ রানে। তবে এই দাপটের পিছনে বলের সুইং নয়, ঠিক লেংথে বল রাখাকেই কারণ হিসেবে দেখছেন শামি।

প্রথম দিনেই শেষ হয়ে যাওয়া ইংল্যান্ড শিবিরে ভয় ধরিয়ে দিয়েছিলেন শামি। ১৭ ওভার বল করে ২৮ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। তাঁর বল খেলতে অসুবিধায় পড়ছিলেন সব ব্যাটসম্যানই। বাংলার পেসার বলেন, “যে কোনও দলকে ১৮৩ রানে শেষ করে দেওয়া বড় সাফল্য। এই টেস্টে ভাল জায়গায় রয়েছি আমরা। লিড নেওয়াই উচিত। দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টাটা দেখে খেলতে হবে। আমার মনে হয় না বল তেমন কিছু ভয়ঙ্কর হয়ে উঠবে। আমরা সাফল্য পেয়েছি ঠিক লেংথে বল করার জন্য। সেই জন্যই উইকেট পেয়েছি আমরা।”

Advertisement

ইংল্যান্ডকে কম রানে আটকে রাখার পর বড় লিড চাইছেন শামি। তিনি বলেন, “১৮৩ হোক বা ২৮৩, আমাদের রান করতে হবে। নিজেদের লক্ষ্য ঠিক রেখে এগিয়ে যেতে হবে।”

প্রথম দিনের শেষে ভারত কোনও উইকেট না হারিয়ে ২১ রান করেছে। রোহিত শর্মা (৯ রানে অপরাজিত) এবং লোকেশ রাহুল (৯ রানে অপরাজিত) ক্রিজে রয়েছেন। বোলাররা নিজেদের কাজ করেছেন, এ বার পালা ভারতীয় ব্যাটসম্যানদের। প্রথম টেস্ট জিততে হলে বড় রানের লিড নিতে হবে বিরাট কোহলীদের। সেই লক্ষ্যেই বৃহস্পতিবার মাঠে নামবেন রোহিতরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন