India vs England 2021

SouravGanguly: কোহলীরাই সেরা! সৌরভের টুইটের ‘ভুল’ ধরিয়ে দিলেন ভন

দু’বছর আগে একদিনের ক্রিকেটে বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। প্রাক্তন অধিনায়ক ভন যেন সেটাই মনে করিয়ে দিলেন সৌরভকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২১ ১৮:১৯
Share:

টুইটে সৌরভ বনাম ভন।

ওভালে জয়ের পর ভারতীয় ক্রিকেট দল বাকি সবার থেকে এগিয়ে রয়েছে বলে টুইট করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের প্রাক্তন অধিনায়কের এই বক্তব্য মানতে নারাজ মাইকেল ভন। সৌরভের ‘ভুল’ শোধরাতে পাল্টা টুইট করলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক।

সৌরভ টুইটারে লিখেছিলেন, ‘দারুণ জয়। দুই দলের স্কিলে পার্থক্য রয়েছে কিন্তু আসল পার্থক্য হচ্ছে চাপ নেওয়ার ক্ষমতায়। বাকিদের থেকে অনেক এগিয়ে ভারতীয় ক্রিকেট।’ সেই টুইটকেই রিটুইট করে ভন পাল্টা লেখেন, ‘টেস্ট ক্রিকেটে হতে পারে, সাদা বলের খেলায় নয়।’ সৌরভ অবশ্য এখনও পর্যন্ত তার কোনও উত্তর দেননি।

Advertisement

দু’বছর আগেই একদিনের ক্রিকেটে বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল ভারতকে। ভন যেন সেটাই মনে করিয়ে দিলেন সৌরভকে। টেস্ট ক্রিকেটে ভারতকে সেরা মেনে নিলেও তাই সাদা বলের খেলায় কোহলীদের সেরা মানতে নারাজ ভন। ঘটনাচক্রে কোহলীর অধিনায়কত্বে ভারতীয় দল সীমিত ওভারের ক্রিকেটে কোনও আন্তর্জাতিক ট্রফি জেতেনি।

টেস্টে অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারানোর পর, ভারতের সামনে সুযোগ রয়েছে ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে হারানোর। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে গেলেও তাই টেস্ট ক্রিকেটে ভারত যে অন্যদের থেকে এগিয়ে তা মেনে নিচ্ছেন ভনও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন