India vs England 2021

India vs England 2021: জোড়া রেকর্ড বিরাট কোহলীর, তবে বড় রানের খরা কাটল না

অর্ধশতরান করলেও বৃহস্পতিবারও বড় ইনিংস এল না বিরাট কোহলীর ব্যাট থেকে। তিন অঙ্কের রানে পৌঁছতে পারলেন না তিনি। কিন্তু তার মাঝেই দু’টি রেকর্ড করে ফেললেন কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ২১:২৭
Share:

জোড়া রেকর্ড কোহলীর। ছবি রয়টার্স

অর্ধশতরান করলেও বৃহস্পতিবারও বড় ইনিংস এল না বিরাট কোহলীর ব্যাট থেকে। তিন অঙ্কের রানে পৌঁছতে পারলেন না তিনি। কিন্তু তার মাঝেই দু’টি রেকর্ড করে ফেললেন কোহলী। একটিতে টপকালেন সচিন তেন্ডুলকরকে।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে ২৩ হাজার রান হয়ে গেল কোহলীর। বিশ্বের দ্রুততম ক্রিকেটার হিসেবে এই কীর্তি স্থাপন করলেন তিনি। ৪৯০ ইনিংসে এই রান এসেছে কোহলীর। সচিনের থেকে ৩২টি ইনিংস কম খেলেছেন তিনি। সচিনের লেগেছিল ৫২২টি ইনিংস। তালিকায় তৃতীয় স্থানে রিকি পন্টিং। তিনি ৫৪৪ ইনিংসে ২৩ হাজার রান করেছিলেন।

এ ছাড়া, কোনও বিদেশি দলের বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে দেশকে নেতৃত্ব দেওয়ার নিরিখে প্রথম স্থানে উঠে এলেন কোহলী। তিনি ইংল্যান্ডের মাটিতে দেশকে ১০টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন। টপকে গিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনিকে। ধোনিও ইংল্যান্ডের বিরুদ্ধেই তাদের দেশে ৯টি টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন। এ ছাড়া, পাকিস্তানের বিরুদ্ধে তাদের দেশে ৮টি টেস্টে দেশকে নেতৃত্ব গিয়েছেন সুনীল গাওস্কর।

Advertisement

এই নিয়ে গত ৫২টি ইনিংসে শতরান পেতে ব্যর্থ কোহলী। বৃহস্পতিবার চতুর্থ টেস্টের প্রথম দিন অর্ধশতরান করেই সাজঘরে ফেরেন কোহলী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন