India VS New Zealand

ঐতিহাসিক সিরিজ জয়ের লক্ষ্যে কাল নামছেন রোহিতরা

হ্যামিলটনের এই মাঠে ভারতীয় দলের অতীত মনে রাখার মতো একেবারেই নয়। সদ্য একদিনের সিরিজের চতুর্থ ম্যাচে এখানেই মাত্র ৯২ রানে দাঁড়ি পড়েছিল ইনিংসে। বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্টের সুইংয়ের সামনে দিশেহারা দেখিয়েছিল ব্যাটসম্যানদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

হ্যামিলটন শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:১৩
Share:

হ্যামিলটনে কি তেরঙা ওড়াবে টিম ইন্ডিয়া? ছবি টুইটারের সৌজন্যে।

অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়। অস্ট্রেলিয়াতেই প্রথমবার দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জেতা। নিউজিল্যান্ডে সবচেয়ে বড় ব্যবধানে একদিনের সিরিজ জেতা। তিন মাসের এই লম্বা সফরে ভারতীয় ক্রিকেট দল অনেক অসম্ভবকেই করেছে সম্ভব।

Advertisement

রবিবারও তেমনই এক চ্যালেঞ্জ অপেক্ষা করছে টিম ইন্ডিয়ার জন্য। নিউজিল্যান্ডে কখনও টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি ভারত। তিন ম্যাচের সিরিজের নির্ণায়ক ম্যাচে যা বাড়তি মোটিভেশন হয়ে উঠছে। হ্যামিলটনের সেডন পার্কে জিততে পারলে এই সফরের শেষটাও হয় মধুর।

অবশ্য শুক্রবারের আগে ভারত কোনও টি-টোয়েন্টি ম্যাচই জিততে পারেন নিউজিল্যান্ডে। ইডেন পার্কে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল কিউইদের দেশে কুড়ি ওভারের ফরম্যাটে প্রথম জয় পেল। সিরিজ এখন ১-১। রবিবার যে দল জিতবে, সিরিজ তার। ফলে জমজমাট লড়াইয়ের প্রেক্ষাপট রীতিমতো তৈরি।

Advertisement

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে নেতৃত্বের রেকর্ডে সরফরাজ-ক্লার্কের সঙ্গে যুগ্মশীর্ষে রোহিত

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে নেতৃত্বের রেকর্ডে সরফরাজ-ক্লার্কের সঙ্গে যুগ্মশীর্ষে রোহিত

অবশ্য হ্যামিলটনের এই মাঠে ভারতীয় দলের অতীত মনে রাখার মতো একেবারেই নয়। সদ্য একদিনের সিরিজের চতুর্থ ম্যাচে এখানেই মাত্র ৯২ রানে দাঁড়ি পড়েছিল ইনিংসে। বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্টের সুইংয়ের সামনে দিশেহারা দেখিয়েছিল ব্যাটসম্যানদের।

ভারতীয় শিবির অবশ্য অতীতে ফিরে তাকাচ্ছে না। বাঁ-হাতি পেসার খলিল আহমেদ সাফ বলেছেন, “হ্যামিলটনে আমরা খেলেছি। তাই পিচ নিয়ে কোনও চাপ নেই। পিচে জুজু আছে বলেও ভাবছি না। তা ছাড়া শুক্রবারের জয় আমাদের মানসিক ভাবে উদ্বুদ্ধ করে তুলেছে। প্রথম ম্যাচে যে ভুলগুলো করেছিলাম, সেগুলো শুধরে নিয়েছি। আশা করছি, বাকি ভুলগুলো রবিবার আর হবে না।” অর্থাৎ, সিরিজ জয়ের জন্য মরিয়াই থাকছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন