ICC World Test Championship

WTC Final 2021: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বুধবার ‘রিজার্ভ ডে’ রেখেছে আইসিসি, দেখে নেওয়া যাক ষষ্ঠ দিন খেলা হওয়ার নিয়ম

প্রথম দিনের খেলা পুরোটাই বৃষ্টিতে ভেস্তে গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ২০:০৯
Share:

বৃষ্টিতে ভেস্তে গেল প্রথম দিনের খেলা। ছবি টুইটার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পাঁচদিনের পর অতিরিক্ত একটি দিন রিজার্ভ হিসেবে রাখা হয়েছে। ভারত-নিউজিল্যান্ড ফাইনালের প্রথম দিন পুরোটাই বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর এখন যা পরিস্থিতি, তাতে বাকি চারদিনে খেলার ফয়সালা না হলে ষষ্ঠ দিন খেলা হবে।

Advertisement

এই বিশেষ ম্যাচের জন্য আগে থেকেই বাড়তি একটা দিন রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে। বলা হয়েছে, নষ্ট হওয়া সময় যদি নির্ধারিত পাঁচ দিনে পুষিয়ে দেওয়া না যায়, তখনই ষষ্ঠ দিনে খেলা গড়াবে। যদি নষ্ট হওয়া সময় নির্ধারিত পাঁচ দিনের মধ্যে পুষিয়ে দেওয়া যায়, তাহলে আর ষষ্ঠ দিন খেলা হবে না। সেক্ষেত্রে ম্যাচ ড্র হয়ে গেলেও বাড়তি খেলা হবে না।

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘নির্ধারিত সময়ের খেলা নষ্ট হলে রিজার্ভ ডে কী ভাবে ব্যবহার করা হবে, সে ব্যাপারে ম্যাচ রেফারি জানাতে থাকবেন। রিজার্ভ ডে কাজে লাগানো হবে কিনা, সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে পঞ্চম দিন শেষ ঘণ্টার খেলা শুরু হওয়ার ঠিক আগে।’

Advertisement

যেহেতু প্রথম দিনের পুরোটাই বৃষ্টিতে ভেস্তে গিয়েছে, তাই ২২ জুনের মধ্যে খেলার ফয়সালা না হলে ২৩ জুন, বুধবার ষষ্ঠ দিন খেলা হবে, ধরেই নেওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন