Bhubaneswar Kumar

India vs Sri Lanka: টেস্ট না খেলা নিয়ে গুঞ্জন, কী বলছেন ভুবনেশ্বর কুমার

অনেকেই ধরে নিয়েছিলেন ইংল্যান্ডের সুইং সহায়ক উইকেটে তাঁকে টেস্ট দলে রাখা হবে। জাতীয় নির্বাচকরা যদিও ভুবনেশ্বরকে ছাড়াই দল বেছে নেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ১৬:৪৯
Share:

ভুবনেশ্বর কুমার ফাইল চিত্র

তিন ধরনের ক্রিকেটে ভারতের হয়ে খেলার জন্য তৈরি ভুবনেশ্বর কুমার। ইংল্যান্ড সফররত দলে জায়গা না পাওয়ায় তাঁকে নিয়ে অনেক গুঞ্জন শুরু হয়েছিল। অনেকেই মনে করেছিলেন তিনি আর টেস্ট ক্রিকেট খেলতে চান না। তবে সেই জল্পনায় এ বার জল ঢাললেন ভুবনেশ্বর
এমন খবর ভিত্তিহীন জানিয়ে তিনি বলেন, ‘‘আমি শুধুই সাদা বলের ক্রিকেটকে প্রাধান্য দিচ্ছি এমনটা নয়। লাল বলের ক্রিকেট খেলার জন্য যদি আমি নির্বাচিত হই তবে অবশ্যই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমি স্বাভাবিক ভাবেই প্রস্তুতি চালিয়ে যাচ্ছি। সব ধরনের ক্রিকেটের জন্য আমি তৈরি। সুযোগ পেলে ভাল কিছু করে দেখাতে চাই।’’
ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে অনুষ্ঠিত সিরিজের আগেই চোট সারিয়ে ঘরোয়া ক্রিকেটে ভাল খেলেছিলেন ভুবনেশ্বর। টেস্ট সিরিজে সুযোগ না পেলেও সীমিত ওভারের সিরিজে দারুণ বল করে নজর কাড়েন এই জোরে বোলার।

Advertisement

এরপর অনেকেই ধরে নিয়েছিলেন ইংল্যান্ডের সুইং সহায়ক উইকেটে তাঁকে টেস্ট দলে রাখা হবে। জাতীয় নির্বাচকরা যদিও ভুবনেশ্বরকে ছাড়াই দল বেছে নেন। এ বারের শ্রীলঙ্কা সফরে দু'টি সীমিত ওভারের সিরিজে ভুবনেশ্বর সহ-অধিনায়ক হিসেবে খেলবেন।

ভুবনেশ্বর কুমার টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন