Mohammed Siraj

কোহালি-শাস্ত্রীর মুখে শুনলেন দুঃসংবাদ, বাবার শেষকৃত্যে থাকতে পারছেন না মহম্মদ সিরাজ

এখনও পর্যন্ত একটি ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার হয়ে খেলতে দেখা গিয়েছে সিরাজকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২০ ২১:২৫
Share:

বাবার সঙ্গে মহম্মদ সিরাজ। ছবি টুইটার থেকে নেওয়া।

পিতৃহারা হলেন জোরে বোলার মহম্মদ সিরাজ। এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় রয়েছেন তিনি। সিডনিতে শুক্রবার অনুশীলনের পর বাবার মৃত্যুর খবর প্রধান কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহালির কাছে শোনেন সিরাজ। করোনা অতিমারির ফলে কোয়রান্টিন নিয়মের কারণে বাবার শেষকৃত্যে যোগ দিতে পারবেন না ডানহাতি পেসার।

দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন সিরাজের বাবা মহম্মজ ঘাউস। ফুসফুসে সমস্যা ছিল তাঁর। আইপিএলে ২১ অক্টোবর কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দুরন্ত বোলিংয়ে ৮ রানে ৩ উইকেট নিয়েছিলেন সিরাজ। তার আগের দিনই হায়দরাবাদের এক হাসপাতালে ভর্তি হয়েছিলেন সিরাজের বাবা। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৫৩।

একটি ক্রীড়া ওয়েবসাইটকে সিরাজ বলেছেন, “আমার বাবার ইচ্ছা ছিল যে ছেলে দেশকে গর্বিত করবে। আর আমি নিশ্চিত ভাবেই তা করব। বাবার মৃত্যুর খবর আমার কাছে বড় ধাক্কা। জীবনের সবচেয়ে বড় সাপোর্ট হারালাম। দেশের হয়ে আমি খেলছি, এই স্বপ্ন দেখতেন বাবা। আমি খুশি যে বাবার স্বপ্ন সফল করে তাঁকে খুশি করতে পেরেছি।”

Advertisement

আরও পড়ুন: কোহালির উইকেটকেই নিশানা করছেন প্যাট কামিন্স​

আরও পড়ুন: বীরুর খোঁচা গায়ে মাখলেন না, সামনে তাকাতে চান ম্যাক্সওয়েল

Advertisement

সিরাজ বলেছেন, “কোচ শাস্ত্রী স্যর ও ক্যাপ্টেন বিরাট কোহালি আমাকে এই খবর জানিয়েছিলেন। ওঁরা আমাকে শক্ত হতে বলেন। সব রকম ভাবে পাশে দাঁড়ান।” এখনও পর্যন্ত একটি ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার হয়ে খেলতে দেখা গিয়েছে তাঁকে। একদিনের ম্যাচে কোনও উইকেট না নিলেও টি-টোয়েন্টিতে ৩ উইকেট নিয়েছেন তিনি। এখনও কোনও টেস্ট খেলেননি তিনি। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টেস্ট সিরিজের স্কোয়াডে তিনি রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন