Asian Games

আবার বিশ্বরেকর্ড, ফের সোনা ভারতের! পিস্তল, রাইফেল হাতেই এশিয়ান গেমসে পর পর পদক

রুপোর পর এ বার সোনা। শুটিংয়ে একের পর এক পদক জিতছে ভারত। শুক্রবার সকাল থেকেই পদক জয় শুরু। ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে সোনা ভারতের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ০৮:০৯
Share:

ভারতকে সোনা এনে দিয়েছেন ঐশ্বর্য প্রতাপ সিংহ তোমর, কুশল স্বপ্নিল এবং অখিল শিয়োরান। —ফাইল চিত্র।

রুপোর পর এ বার সোনা। শুটিংয়ে একের পর এক পদক জিতছে ভারত। শুক্রবার সকাল থেকেই পদক জয় শুরু। বিশ্বরেকর্ড গড়ে ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে সোনা ভারতের। ঐশ্বর্য প্রতাপ সিংহ তোমর, কুশল স্বপ্নিল এবং অখিল শিয়োরান পদক জিতলেন এশিয়ান গেমসে।

Advertisement

শুক্রবার শুটিং থেকে ১৫তম পদক এনে দিলেন প্রতাপ, কুশলেরা। তাঁরা তিন জনে মিলে ১৭৬৯ পয়েন্ট স্কোর করেন ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে। এর আগে ১৭৬১ পয়েন্ট ছিল বিশ্ব রেকর্ড। দ্বিতীয় স্থানে শেষ করে চিন। তারা পায় ১৭৬৩ পয়েন্ট। সেটাও শেষ বিশ্ব রেকর্ডের থেকে বেশি ছিল। যদিও ভারত আরও বেশি পয়েন্ট পাওয়ায় লাভ হয়নি চিনের। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। এই ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছে দক্ষিণ কোরিয়া। তারা পেয়েছে ১৭৪৮ পয়েন্ট।

এশিয়ান গেমসে শুটিং থেকে ভারতের সব থেকে বেশি পদক জয়ের রেকর্ডও ভেঙে দিলেন প্রতাপেরা। দোহাতে ভারতের শুটারেরা ১৪টি পদক জিতেছিলেন। সেই রেকর্ড ভেঙে গেল শুক্রবার।

Advertisement

বৃহস্পতিবারও শুটিং থেকে সোনা জিতেছিল ভারত। পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা এনে দিয়েছিলেন রবজ্যোৎ সিংহ, শিবা নারওয়াল ও অর্জুন সিংহ চিমা। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জিতেছিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন