Kidambi Srikanth

পরপর তিন সুপার সিরিজের ফাইনালে উঠে নজির কিদাম্বি শ্রীকান্তের

শেষ কয়েক সপ্তাহ যেন স্বপ্নের ফর্মে আছেন ভারতীয় এই শাটলার। সিঙ্গাপুর ওপেনে সতীর্থ ভারতীয় বি সাই প্রণিথের কাছে ফাইনালে হারলেও ইন্দোনেশিয়া ওপেন জেতেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ জুন ২০১৭ ১২:৫৪
Share:

ফাইনালে শ্রীকান্ত। ছবি- এএফপি

ইন্দোনেশিয়ার পর কি অস্ট্রেলিয়া ওপেনেও আসতে চলেছে তাঁর ঝুলিতে? উত্তর জানা যাবে রবিবারই। তবে সেই উত্তর পাওয়ার আগে ফের চমকে দিলেন কিদাম্বি শ্রীকান্ত। বিশ্বের চার নম্বর ইউকি শি-কে হারিয়ে অস্ট্রেলিয়া ব্যাডমিন্টন ওপেনের ফাইনালে পৌঁছলেন শ্রীকান্ত। খেলার ফল ২১-১০, ২১-১৪। ম্যাচ গড়ালো মাত্র ২৭ মিনিট।

Advertisement

আরও পড়ুন- সাইনা-সিন্ধু ছিটকে গেলেন

শেষ কয়েক সপ্তাহ যেন স্বপ্নের ফর্মে আছেন ভারতীয় এই শাটলার। সিঙ্গাপুর ওপেনে সতীর্থ ভারতীয় বি সাই প্রণীতের কাছে ফাইনালে হারলেও ইন্দোনেশিয়া ওপেন জেতেন তিনি। আর এ বার অস্ট্রেলিয়া ওপেন। ইন্দোনেশিয়া ওপেনের মতো সিডনিতেও তিনি হারিয়েছেন বিশ্বের এক নম্বর চিনের সন ওয়ান হো-কে। হারিয়েছেন প্রণীতও। এই প্রথম অস্ট্রেলিয়া ওপেনে ফাইনালে উঠেলেন তিনি। এর সঙ্গে আরও একটি নজির তৈরি করে ফেলেন পুল্লেলা গোপীচন্দের এই ছাত্র। কোনও ভারতীয় শাটলার হিসাবে পর পর তিন বার সুপার সিরিজের ফাইনালে উঠলেন তিনি। রবিবার ফাইনালে চিনের চেন লং এবং দক্ষিণ কোরিয়ার লি হুন-ইল ম্যাচের জয়ীর বিরুদ্ধে খেলবেন শ্রীকান্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন