BCCI

লক্ষ্য ইংল্যান্ড, বোঝাপড়া বাড়াতে ফুটভলি খেললেন কোহালি, পূজারারা

নিভৃত বাস কাটিয়ে মঙ্গলবার অনুশীলন শুরু করল টিম ইন্ডিয়া। প্রথম দিনের অনুশীলনে ফুটভলি খেলতে দেখা যায় রাহানে, কোহালিদের।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৪৪
Share:

প্রথমদিনের অনুশীলনে খোলামেলা মেজাজে টিম ইন্ডিয়া ছবি বিসিসিআই

নিভৃত বাস কাটিয়ে মঙ্গলবার অনুশীলন শুরু করল টিম ইন্ডিয়া। প্রথম দিনের অনুশীলনে ফুটভলি খেলতে দেখা যায় রাহানে, কোহালিদের। ক্রিকেটারদের মধ্যে বোঝাপড়া বাড়াতে এই বিশেষ প্রশিক্ষণ। বিসিআইয়ের টুইটারে এই অনুশীলনের ভিডিয়ো পোস্ট করা হয়েছে। ভারতের স্ট্রেংথ ও কন্ডিশনিং হেড কোচ নিক ওয়েব বলেন, ‘‘আমাদের লক্ষ্য ছিল ৬ দিন একঘরে নিভৃত বাসে থাকা ক্রিকেটারদের বের করা। গত ৩ দিন জিমের ট্রেডমিল ও বাইকেই সীমাবদ্ধ ছিল অনুশীলন। সেই কারণেই ওদের বের করা জরুরি ছিল।’’

Advertisement

স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ সোহম দেশাই বলেন, ‘‘অস্ট্রেলিয়া থেকে ফেরা ক্রিকেটাররা ৩-৪ দিন মাত্র নিজেদের পরিবারের সঙ্গে কাটানোর সময় পেয়েছে। তাই আমরা ওদের চাপ দিতে চাইনি। শারীরিক ভাবে তৈরিও ছিলেন না ক্রিকেটাররা। তাই ওঁদের আরও একদিন সময় দেওয়ার দরকার ছিল।’’

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত ৪টি টেস্ট, ৩টি ওয়ান ডে ও ৫টি টি২০ ম্যাচ খেলবে। প্রথম ২টি টেস্ট হবে চেন্নাইতে। দ্বিতীয় ও চতুর্থ টেস্ট হবে আমদাবাদে। শুক্রবার থেকে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। প্রথম টেস্টে দর্শকদের প্রবেশের অনুমুতি না থাকলেও দ্বিতীয় টেস্টে ৫০ শতাংশ দর্শক থাকতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন