hockey

তাইল্যান্ডকে ১৩ গোলে ওড়ালেন গুরজিতরা

গুরজিৎ ম্যাচের দু’মিনিটের মাথায় ভারতকে এগিয়ে দেন। তাইল্যান্ডের রক্ষণের ভুলে পেনাল্টি স্ট্রোক পেয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১ ০৫:১৩
Share:

দাপট: তাইল্যান্ডের রক্ষণে হানা ভারতীয় দলের। রবিবার। ছবি: হকি ইন্ডিয়া

ড্র্যাগফ্লিকার গুরজিৎ কৌরের পাঁচ গোলের সাহায্যে ভারতের মহিলা হকি দল তাইল্যান্ডকে ১৩-০ হারাল এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে। দক্ষিণ কোরিয়ায় আয়োজিত এই প্রতিযোগিতায় এটি ভারতীয় দলের প্রথম ম্যাচ ছিল।

Advertisement

গুরজিৎ ম্যাচের দু’মিনিটের মাথায় ভারতকে এগিয়ে দেন। তাইল্যান্ডের রক্ষণের ভুলে পেনাল্টি স্ট্রোক পেয়ে। টোকিয়ো অলিম্পিক্সে চার গোল করা গুরজিৎ ঠান্ডা মাথায় সুযোগের সদ্ব্যবহার করতে ভুল করেননি। ম্যাচের শুরুতেই গোল খাওয়ার পরে চাপে পড়ে যায় তাইল্যান্ড দল। সেই সুযোগে অলিম্পিক্সে হ্যাটট্রিক করা ভারতের বন্দনা কাটারিয়া পাঁচ মিনিট পরে দলকে দ্বিতীয় গোল উপহার দেন। প্রথম কোয়ার্টার শেষ হতে হতে লিলিমা মিন‌জ় (১৪ মিনিটে) আরও একটি গোল যোগ করেন। পাশাপাশি গুরজিৎ এবং জ্যোতি পেনাল্টি কর্নার থেকে আরও দুটি গোল করে দলকে ৫-০ এগিয়ে দেন।

দ্বিতীয় কোয়ার্টার শুরু হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই রাজিন্দর কৌর ১৬ মিনিটে গোল করেন। ২৪ মিনিটে গুরজিৎ ম্যাচে তাঁর তৃতীয় গোল করেন। পাশাপাশি লিমা পোনাল্টি কর্নার থেকে ২৪ মিনিটে আরও একটি গোল করে ব্যবধান বাড়ান। ২৫ মিনিটে গুরজিৎ ফের গোল করে দলকে ৯-০ এগিয়ে দেন।

Advertisement

বিরতির পরে জ্যোতি বাধা ভেঙে দেন তাইল্যান্ডের এবং ৩৬ মিনিটে দলের ১০ নম্বর গোলটি করেন। ৪৩ মিনিটে দুরন্ত আক্রমণ থেকে সোনিকা ম্যাচে তাঁর প্রথম এবং দলের ১১ নম্বর গোল করেন। ৫৫ মিনিটে মনিকা বৃত্তের মধ্যে বাড়ানো লম্বা একটি পাসে স্টিক ছুঁইয়ে দলের ১২ নম্বর গোল উপহার দেন। তিন মিনিট পরে গুরজিৎ তাঁর পঞ্চম গোল করেন পেনাল্টি কর্নার থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন