Sports News

এক ম্যাচ বাকি থাকতেই ফাইনালে ভারত

লিগের পর পর তিনটি ম্যাচ জিতে গতবারের চ্যাম্পিয়নরা আবারও ফাইনালে। মালয়েশিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচে ৩-২ গোলে যেতে ভারতীয় মহিলা হকি দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ মে ২০১৮ ১৭:০৫
Share:

এশিয়ান চ্যাম্পিয়নশিপ হকিতে ভারতের মেয়েরা। ছবি: হকি ইন্ডিয়া।

কমনওয়েলথে হারের জ্বালা একটু একটু করে কমছে ভারতীয় মহিলা হকি দলের। এ বার শুধু ফাইনাল জিতে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে পারলে এশিয়ান গেমসের আগে আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে যাবে মেয়েদের। পুরনো কোচকে ফিরে পেয়েই যেন ছন্দে ফিরলেন সুনীতারা।

Advertisement

লিগের পর পর তিনটি ম্যাচ জিতে গতবারের চ্যাম্পিয়নরা আবারও ফাইনালে। মালয়েশিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচে ৩-২ গোলে যেতে ভারতীয় মহিলা হকি দল। গোলকরেন গুরজিৎ কাউর (১৭), বন্দনা কাটারিয়া (৩৩) ও লালরেমসিয়ামি (৪০)। দুটো গোল পাল্টাও দেন নুরাইনি রশিদ (৩৬) ও হানিশ ওন (৪৮)। কিন্তু ভারতকে ছাপিয়ে যেতে পারেনি।

ভারত প্রথম ম্যাচে হারিয়েছিল জাপানকে। খেলার ফল ছিল ৪-১। দ্বিতীয় ম্যাচে ৩-১ গোলে হারায় চিনকে। তৃতীয় ম্যাচে মালয়েশিয়া ভারতের কাছে পরাস্ত হয় ৩-২ গোলে। ফাইনালে ভারত খেলবে রবিবার। তার আগে গ্রুপের শেষ ম্যাচে ভারতকে খেলতে হবে শনিবার আয়োজক দেশ কোরিয়ার বিরুদ্ধে। তিন ম্যাচে ন’পয়েন্টের পর ১২ পয়েন্ট লক্ষ্যে শনিবার নামবেন বন্দনারা।

Advertisement

আরও পড়ুন
এশিয়ান চ্যাম্পিয়নশিপে চিনকে হারাল ভারতের মেয়েরা

ম্যাচ শেষে ভারতের ক্যাপ্টেন সুনীতা বলেন, ‘‘আজকে আমরা যা সুযোগ পেয়েছিলাম তা আরও ভালভাবে ব্যবহার করতে পারতাম। যদিও জিতে আমরা খুশি। কিন্তু নিজেদের খেলা নিয়ে সন্তুষ্ট নই। টিম হোটেলে ফিরে নিজেদের ভুলগুলো নিয়ে আলোচনা করব। এবং পরের ম্যাচে কী ভাবে সেগুলো কাটিয়ে উঠব সেটাও ঠিক করব।’’ কারণ শেষের দিকে পর পর তিনটি পিসি পেয়ে কাজে লাগাতে পারেনি ভারত। তা হলে গোলের ব্যবধান আরও বাড়তে পারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন