জাপানকে হারালেন রানিরা

হিরোশিমায় সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন রানি। সর্বোচ্চ গোলদাতা গুরজিৎ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ জুন ২০১৯ ০৩:৩০
Share:

ছবি টুইটার।

জোড়া গোল ড্রাগ ফ্লিকার গুরজিৎ কউরের। অন্যটি এল রানি রামপালের স্টিক থেকে। হিরোশিমায় এশীয় চ্যাম্পিয়ন জাপানকে অনায়াসে ৩-১ হারিয়ে এফআইএইচ উইমেন্স হকি ফাইনালসে চ্যাম্পিয়ন হল ভারত। তিন মিনিটে ১-০ করেন অধিনায়ক রানি। ১১ মিনিটে জাপানের ক্যানন মোরি ১-১ করেন। গুরজিতের জোড়া গোল ৪৫ ও ৬০ মিনিটে। ক্রমতালিকায় ন’নম্বরে থাকা ভারত এই টুর্নামেন্টের ফাইনালে উঠে আগেই অলিম্পিক্সের যোগ্যতা অর্জন টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছে।

Advertisement

হিরোশিমায় সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন রানি। সর্বোচ্চ গোলদাতা গুরজিৎ। তিনি চিলির বিরুদ্ধেও জোড়া গোল করেন আগের ম্যাচে। যে ম্যাচে জয় ভারতের অলিম্পিক্স কোয়ালিফায়ার্সে খেলা নিশ্চিত করে। অধিনায়ক রানি বলেছেন, ‘‘পুরো টুর্নামেন্টেই মেয়েরা দারুণ খেলেছে। আমাদের সতীর্থ লালরেমসিয়ামি তো ওর বাবার মৃত্যু সংবাদ পেয়েও দেশে ফিরে যায়নি। চিলি ম্যাচের জয়টা যে কারণে ওর প্রয়াত বাবাকে উৎসর্গ করেছিলাম।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘চ্যাম্পিয়ন হয়ে ভাল লাগছে। তবে আরও উন্নতি করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন