hockey

Hockey: স্পেনের কাছে হেরে স্বপ্নভঙ্গ, মহিলা হকি বিশ্বকাপের শেষ আটে যেতে ব্যর্থ ভারত

বিশ্বকাপের আশা বাঁচিয়ে রাখতে হলে জিততেই হত স্পেনের বিরুদ্ধে। কিন্তু গোল করার একাধিক সুযোগ নষ্ট করে খেতাবের লড়াই থেকেই ছিটকে গেলেন সবিতারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১৪:৪৯
Share:

বিশ্বকাপে স্বপ্নভঙ্গ ভারতীয় মহিলা হকি দলের। ফাইল ছবি।

মহিলাদের হকি বিশ্বকাপে শেষ ভারতের আশা। বিশ্বকাপের অন্যতম আয়োজক স্পেনের কাছে ০-১ ব্যবধানে হারায় খেতাবের দৌড় থেকে ছিটকে গেল ভারতের মহিলা দল।

Advertisement

স্পেনের সঙ্গে গুরুত্বপূর্ণ ম্যাচের তৃতীয় অর্ধ পর্যন্ত ফল ছিল গোল শূন্য। গোটা ম্যাচেই সমানে সমানে লড়াই করে ভারতের মহিলা দল। কিন্তু ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে মার্তা সেগু স্পেনের পক্ষে জয়সূচক গোল করেন। প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে শুরু করে ভারত। ম্যাচে চারটি পেনাল্টি কর্নার পেলেও গোল করতে পারেননি সবিতা পুনিয়ারা। দ্বিতীয় অর্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় স্পেন। স্পেনের তিনটি শট দুর্দান্ত ভাবে আটকে দেন সবিতা। এই অর্ধেই গোলের সহজ সুযোগ নষ্ট করেন বন্দনা কার্তিকেয়। ম্যাচে দু’দলই একটিও পেনাল্টি কর্নার কাজে লাগাতে পারেনি। একাধিক গোলের সুযোগও নষ্ট হয় আক্রমণ-প্রতিআক্রমণের এই ম্যাচে।

প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে পৌঁছতে হলে স্পেনের বিরুদ্ধে জিততেই হত টোকিয়ো অলিম্পিক্সে চতুর্থ হওয়া ভারতকে। তা না হওয়ায় সবিতাদের খেলতে হবে নবম থেকে ১৬ নম্বর স্থানের জন্য। এই পর্বে মঙ্গলবার ভারতের প্রথম প্রতিপক্ষ কানাডা। উল্লেখ্য, মহিলাদের হকি বিশ্বকাপের শেষ আটে পৌঁছতে পারেনি এশিয়ার কোনও দেশই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন