Paris 2024

প্যারিস অলিম্পিক্সে আরও দুই ভারতীয় ক্রীড়াবিদের অংশগ্রহণ নিশ্চিত

টোকিয়ো অলিম্পিক্সে অংশগ্রহণ করেছিলেন ভারতের ১৫ জন শুটার। প্যারিসে ১৯ জনের যাওয়া নিশ্চিত। আরও কয়েক জন ভারতীয় শুটার আগামী অলিম্পিক্সের টিকিট পেতে পারেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ২২:২২
Share:

অলিম্পিক্স উপলক্ষে সেজে উঠছে প্যারিস। ছবি: এক্স (টুইটার)।

প্যারিস অলিম্পিক্সে আরও দু’জন ভারতীয় খেলোয়াড়ের অংশগ্রহণ নিশ্চিত হল। শুটিংয়ে ভারতের জন্য দু’টি জিতেছেন রাইজা ধিলোঁ এবং অনন্ত জিৎ সিংহ নারুকা। আগামী অলিম্পিক্সে ভারতের ১৯ জন শুটারের অংশগ্রহণ নিশ্চিত হল। গত টোকিয়ো অলিম্পিক্সেও ভারতের ১৫জন শুটার অংশগ্রহণ করেছিলেন।

Advertisement

এশিয়ান অলিম্পিক কোয়ালিফায়ারে মহিলা এবং পুরুষদের স্কেট ইভেন্টে রুপো জিতেছেন রাইজা এবং নারুকা। তাঁদের এই সাফল্য আগামী অলিম্পিক্স শুটিংয়ে ভারতের আরও দু’জন শুটারের প্রতিনিধিত্ব নিশ্চিত করেছে। ১ পয়েন্টের জন্য সোনা জিততে পারেননি নারুকা। তিনি প্রতিযোগিতা শেষ করেন ৫৬ পয়েন্টে। এই বিভাগে ৫৭ পয়েন্ট স্কোর করে সোনা জিতেছেন চিনা তাইপের মেঙ ইউয়ান লি। অন্য দিকে, রাইজা ফাইনালের একটা সময় পর্যন্ত এগিয়ে ছিলেন। শেষ দিকে কিছুটা ছন্দ হারিয়ে দ্বিতীয় স্থানে চলে যান। চিনের জিনমেই গাও ৫৬ পয়েন্ট স্কোর করে সোনা জিতেছেন। ১৯ বছরের ভারতীয় শুটার ৫২ পয়েন্টে শেষ করে দ্বিতীয় হয়েছেন।

টোকিয়ো অলিম্পিক্সে ভারতের ১৫ শুটার অংশগ্রহণ করেছিলেন। তার আগে কোনও অলিম্পিক্সে ভারতের এত জন শুটার অংশগ্রহণ করতে পারেননি। ২০২৪ সালের অলিম্পিক্সে সেই রেকর্ডও ভেঙে দিলেন ভারতীয় শুটারেরা। আগামী ২৬ জুলাই থেকে ১১ অগস্ট প্যারিসে হবে অলিম্পিক্স।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন