IPL

রাসেল এখন অমূল্য, একদিন তাঁকে অ-মূল্যেই কিনেছিল কেকেআর

কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর রাসেল-আবিষ্কারের গোপন তথ্য ফাঁস করেছেন। কলকাতায় আসার আগে রাসেলের ঠিকানা ছিল দিল্লি ডেয়ারডেভিলস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯ ১৯:২৯
Share:

রাসেল এখন কেকেআরের ত্রাতা। ছবি: এপি।

এ বারের আইপিএলে মেঘের উপর দিয়ে হাঁটছেন কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তাঁর ‘মিডাস টাচে’ সোনা ফলাচ্ছে নাইটরাও।

Advertisement

কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর রাসেল-আবিষ্কারের গোপন তথ্য ফাঁস করেছেন। কলকাতায় আসার আগে রাসেলের ঠিকানা ছিল দিল্লি ডেয়ারডেভিলস। ২০১২ সালে রাসেলের দাম ছিল ২.২৬ কোটি। ২০১৪ সালে জার্সির রং বদলে ফেলেন রাসেল। খুব কম দামে তাঁকে পেয়েছিল কলকাতা।

জ্যাক ক্যালিসের ব্যাক আপ হিসেবে মাত্র ৬০ লক্ষ টাকায় রাসেলকে কিনে নিয়েছিল নাইটরা। প্রাক্তন অধিনায়ক গম্ভীর স্মৃতি রোমন্থন করে বলেছেন, ‘‘২০১৩-১৪ মরসুমে কালিসের বিকল্প হিসেবে আমরা একজনকে খুঁজছিলাম। হাতে বিকল্প বিশেষ ছিল না। রাসেল দিল্লির হয়ে খেলেছিল। সাতটি ম্যাচ থেকে রাসেল করেছিল ৫৮ রান। তখনও আইপিএলে খুব একটা ছাপ ফেলতে পারেনি রাসেল। নিলামে রাসেলের জন্য ৬০ লক্ষ টাকা খরচ করায় ক্ষতি বিশেষ কিছু হয়নি কেকেআরেরও।’’

Advertisement

আরও পড়ুন: চরম দারিদ্রে ছোটবেলা কাটানো রাসেলের বিরুদ্ধে উঠেছিল ডোপিংয়ের অভিযোগও!

আরও পড়ুন: চেনা জার্সি ছেড়ে সবুজ জার্সিতে কেন কোহালিরা? জেনে নিন আসল কারণ

নাইটরা যে ঠিক রত্নই খুঁজে পেয়েছিল, সেটা বোঝা যাচ্ছে এখন। এখনও পর্যন্ত এ বারের আইপিএলে ৭৭টি ডেলিভারি থেকে ২০৭ রান তুলেছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। স্ট্রাইক রেট ২৬০-এর উপরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন