IPL

চেন্নাই, রাজস্থানের পর এ বার কি আইপিএল থেকে নির্বাসনের পথে পঞ্জাব?

কিংস ইলেভেন পঞ্জাবের অন্যতম কর্ণধার নেস ওয়াদিয়া জাপানে বেড়াতে গিয়ে গ্রেফতার হন। তাঁর সঙ্গে মাদক পাওয়া গিয়েছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০১৯ ১৩:৩৩
Share:

কিংস ইলেভেন পঞ্জাব কি নির্বাসিত হবে আইপিএল থেকে? ছবি: এএফপি।

আইপিএল থেকে কি নির্বাসিত হতে পারে কিংস ইলেভেন পঞ্জাব? পঞ্জাবের কর্ণধার নেস ওয়াদিয়া জাপানে গ্রেফতার হওয়ার পরেই এই প্রশ্নটা এখন ঘুরপাক খাচ্ছে ক্রিকেটমহলে।

Advertisement

আইপিএলের নিয়ম অনুযায়ী, যদি কোনও দলের কোনও কর্তা এমন কিছু করেন, যার জন্য টুর্নামেন্টের বদনাম হয়, তা হলে সেই দলকে সাসপেনশনের মুখে পড়তে হতে পারে। কিংস ইলেভেন পঞ্জাবের অন্যতম কর্ণধার নেস ওয়াদিয়া জাপানে বেড়াতে গিয়ে গ্রেফতার হন। তাঁর সঙ্গে মাদক পাওয়া গিয়েছিল। ২০১৩ সালের আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডে জড়িয়ে পড়েছিল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের কর্ণধারদের নাম। তার জন্য নির্বাসিত করা হয়েছিল দুটো দলকেই। এ বার ওয়াদিয়া গ্রেফতার হওয়ায় নির্বাসনের খাঁড়া নামতে চলেছে কিংস ইলেভেন পঞ্জাবের উপরে।

এ প্রসঙ্গে বোর্ডের এক কর্তা জানান, শুক্রবার প্রশাসক কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হবে। বিষয়টি পর্যালোচনার জন্য ওম্বাডসম্যান ডি কে জৈন, বোর্ডের কার্যনির্বাহী সভাপতি সি কে খান্না, কার্যনির্বাহী সচিব অমিতাভ চৌধুরী ও কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরীর কাছে পাঠানো হবে কি না, তা নিয়েও আলোচনা হতে পারে।

Advertisement

আরও খবর: এবি-কোহালিদের বলে বলে আউট করা এই স্পিনার কড়া চ্যালেঞ্জে ফেলছেন চহালকে

আরও খবর: নাইটদের তীব্র আক্রমণ, দলের সংস্কৃতি নিয়েই প্রশ্ন তুলে দিলেন গম্ভীর

তিনি এ-ও জানিয়েছেন, বিষয়টা সরাসরি আইপিএলের সঙ্গে যুক্ত নয়। এক জন বিদেশে গ্রেফতার হয়েছেন। এর জন্য যদি ব্র্যান্ডের ক্ষতি হয়, তা হলে মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, ব্র্যান্ডের বিরুদ্ধে নয়। চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস নির্বাসিত হয়েছিল টুর্নামেন্ট থেকে। কিংস ইলেভেন পঞ্জাবেরও কি সেই একই হাল হবে? সময় এর উত্তর দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন