• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

এবি-কোহালিদের বলে বলে আউট করা এই স্পিনার কড়া চ্যালেঞ্জে ফেলছেন চহালকে

শেয়ার করুন
১২ 1
গোটা টুর্নামেন্টেই অসাধারণ বোলিং করেছেন তিনি। কিন্তু চমকে দিয়েছেন আইপিএলের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে। বিরাট কোহালি, এবি ডেভিলিয়ার্স-সহ তিন তারকাকে আউট করে টুর্নামেন্টের দ্বিতীয় এবং নিজের প্রথম হ্যাটট্রিক করে ফেলেছেন রাজস্থানের এই লেগস্পিনার।
১২ 2
নিজের প্রথম ওভারের শেষ তিন বলে হ্যাটট্রিক করা এই ক্রিকেটারের নাম শ্রেয়স গোপাল। বল হাতে ম্যাজিক করেই চলেছেন তিনি৷ চলতি আইপিএলে ১৩ ম্যাচ খেলে আপাতত ১৮টি উইকেট তাঁর ঝুলিতে।
১২ 3
রাজস্থানের সঙ্গে আরসিবির ম্যাচে এই দুরন্ত স্পিনারের কথা এখন ক্রীড়াপ্রেমীদের মুখে মুখে। ওই দিনের ম্যাচে আরসিবির তিন বিপজ্জনক তারকা বিরাট কোহালি, এ বি ডিভিলিয়ার্স এবং মার্কাস স্টোয়নিসকে প্যাভিলিয়নে ফিরলেন শ্রেয়সের ঘূর্ণিতে।
১২ 4
গোপালের আগে মোট ১৮ বার হ্যাটট্রিকের সাক্ষী থেকেছে আইপিএল। এর মধ্যে ১৩ বার এই রেকর্ড রয়েছে ভারতীয়দের দলে।
১২ 5
শ্রেয়স গোপাল দ্বিতীয় বোলার যিনি আইপিএলে দু’বার এবি ডেভিলিয়ার্স আর বিরাট কোহালির উইকেট একই টুর্নামেন্টে নিয়েছেন। এর আগে আশিস নেহেরার এই রেকর্ড ছিল।
১২ 6
চলতি আইপিএলে গুগলিতেও সবাইকে পিছনে ফেলেছেন শ্রেয়স। ৫৩টি গুগলিতে ৭ উইকেট নিয়েছেন তিনি। এ ক্ষেত্রে তাঁর ইকনমিক রেট ৪.১। আইপিএলের আর এক সেরা স্পিনার ইমরান তাহির ২৯টি গুগলিতে পেয়েছেন ৬টি উইকেট। ইকনমিক রেট ৪.৩।
১২ 7
২০১৩-২০১৪ সালে ঘরোয়া ক্রিকেটে ডেবিউ হওয়া শ্রেয়স সম্পর্কে রঞ্জিজয়ী কর্নাটক কোচ জে অরুণকুমার বলেন, অন্যদের থেকে আর্ম স্পিড একটু কম গোপালের। তাই আঙুল দেখে বোঝা মুশকিল কোন গতিতে বল আসছে। এতে ব্যাটসম্যানদের অসুবিধা অনেক বেশি হয়।
১২ 8
২০১৮-১৯ সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে কর্নাটকের হয়ে হরিয়ানার বিরুদ্ধে হ্যাটট্রিক করেন শ্রেয়স গোপাল। প্রথম রঞ্জিতেও ২২ উইকেট পান তিনি। গড় ১৮.২২।
১২ 9
২০১৪-২০১৬ সালে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে মাত্র ৬টি ম্যাচে খেলেন শ্রেয়স। অনূর্ধ্ব ১৯ খেলার সময় অনিল কুম্বলেই তাঁকে নির্বাচন করেন। টয়োটা বিশ্ববিদ্যালয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ থেকে তাঁর উত্থান, যেখানে রবীন উথাপ্পা, মণীশ পাণ্ডে, করুণ নায়াররাও খেলেছেন।
১০১২ 10
২০১৪ সালে ইরানি কাপ জয়ে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। হ্যাটট্রিকও করেন তিনি। সৈয়দ মু্স্তাক আলি ট্রফিতেও ১৩ উইকেট নেন, গড় ৯.৩০।
১১১২ 11
ব্যাটিংয়ের হাতটাও ভাল গোপালের। বাংলার বিরুদ্ধে রঞ্জি ট্রফিতে ১০০ করেছিলেন নয় নম্বরে নেমে। স্ট্রাইক রেট ছিল ৭৩.৬। ফিল্ডিংয়েও দক্ষ তিনি। চলতি টুর্নামেন্টে বেশি কিছু অসাধারণ ক্যাচ নিয়েছেন তিনি।
১২১২ 12
গোপালের এই উত্থানে একটু হলেও চাপে পড়ে যাচ্ছেন যুজবেন্দ্র চহাল। জাতীয় দলের অন্যতম সেরা এই স্পিনার তেমন ফর্মে নেই আইপিএলে। ফলে ছোট ফর্ম্যাটে তাঁর বদলে দলে আসতেই পারেন এই নতুন সেনসেশন।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন