Prayas Ray Barman

বেয়ারস্টো-ওয়ার্নারের শতরানের দিনে বাংলার প্রয়াসের নজির

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৯ ১৮:৩৮
Share:

ওয়ার্নার ও বেয়ারস্টোয়ের শতরানে সানরাইজার্সের পাহাড়প্রমাণ রান। ছবি: এপি।

ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টোর জোড়া শতরানে সানরাইজার্স হায়দরাবাদ রানের পাহাড়ে চড়ে। দুই ওপেনারের ইনিংস আলো কেড়ে নিল বাংলার ছেলে প্রয়াস রায় বর্মণের উপর থেকে।

Advertisement

রবিবারের সানরাইজার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ম্যাচ দিয়ে আইপিএলে অভিষেক ঘটে প্রয়াসের। মাত্র ১৬ বছর ১৫৭ দিনে খেলতে নেমে আইপিএলের ইতিহাসে কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে রেকর্ড গড়ে আরসিবি-র এই লেগ স্পিনার। নিলামে তাঁকে দেড় কোটি টাকা দিয়ে কিনেছিল ব্যাঙ্গালোর। প্রয়াসকে নিলামে তোলার ঘটনাটিও বেশ চমকপ্রদ ছিল।

আইপিএল নিলামের এক সপ্তাহ আগেও প্রয়াসের নামই ছিল না। বোর্ড থেকেই সিএবিকে জানানো হয়, ফ্র্যাঞ্চাইজিরা প্রয়াসকে চেয়েছে। তখনই দুর্গাপুরের ছেলেটির নাম পাঠানো হয়। বিজয় হাজারে টুর্নামেন্টে ৯ ম্যাচ থেকে ১১টি উইকেট সংগ্রহ করে প্রয়াস। সৈয়দ মুস্তাক আলি টি টোয়েন্টি টুর্নামেন্টে চারটি উইকেট নিয়েছিল আরসিবি-র এই ক্রিকেটার।

Advertisement

আরও পড়ুন: ম্যাচ টাই হলে সুপার ওভার, সেখানেও টাই হলে কী হবে

আরও পড়ুন: রাবাডার ইয়র্কারে রাসেলের স্টাম্প মাটিতে, সৌরভ দিলেন বড় সার্টিফিকেট

প্রয়াস রায় বর্মণ। ছবি: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ফেসবুক পেজ থেকে।

আইপিএলে সবচেয়ে কম হয়সে খেলতে নামার রেকর্ড আগে ছিল আফগানিস্তানের মুজিব-উর-রহমানের। গত বছর কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে ১৭ বছর ১১ দিনে আইপিএল অভিষেক হয়েছিল মুজিবের। কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে মুজিবের রেকর্ড রবিবার ভেঙে দিল প্রায়স। এদিন চার ওভার হাত ঘোরায় প্রয়াস। ৫৬ রান দেয়। অভিষেকে উইকেট পায়নি সে। তখন অবশ্য ওয়ার্নার-বেয়ারস্টো রীতিমতো শাসন করছিলেন। তাতেও অবশ্য প্রয়াসের রেকর্ড মুছে যাচ্ছে না।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন