IPL

নেতা সৌরভ বদলে দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট, এ বার তাঁর ছোঁয়ায় ঘুরে দাঁড়িয়েছে দিল্লি

গত ন’টি আইপিএলে চার বার সব টিমের তলায় থেকে টুর্নামেন্ট শেষ করেছে দিল্লি। এ বারই লক্ষণীয় পরিবর্তন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৯ ১৭:৪৬
Share:

সৌরভ-পন্টিংয়ের হাত ধরে বদলে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। ছবি: দিল্লি ক্যাপিটালসের ফেসবুক পেজ থেকে।

পুরোদস্তুর বদলে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। যে দল এর আগে ক্রমাগত ব্যর্থ হয়েছে, এ বারের আইপিএলে সেই দিল্লিই পয়েন্ট তালিকায় দু’ নম্বরে।

Advertisement

দিল্লি ক্যাপিটালসের এই উত্থানের কারণ কী? দিল্লির তারকা পৃথ্বী শ এই ঘুরে দাঁড়ানোর পিছনে সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিং, মহম্মদ কাইফকে কৃতিত্ব দিচ্ছেন। গত ন’টি আইপিএলে চার বার সব টিমের নীচে থেকে টুর্নামেন্ট শেষ করেছে দিল্লি। এ বারই লক্ষণীয় পরিবর্তন। পৃথ্বী শ বলেছেন, ‘‘সৌরভ স্যর, রিকি স্যর, কাইফ স্যর দলের শরীরী ভাষাটাই বদলে দিয়েছেন। দিল্লি দলে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার রয়েছে। কিন্তু, কোনও সময়েই এই অনুভূতি হয়নি যে আমরা অপেক্ষাকৃত অনভিজ্ঞ। মাঠে ও মাঠের বাইরে আমরা সিনিয়র প্লেয়ারদের সঙ্গেই থাকি। একসঙ্গে গল্প করি, বেড়াতে যাই।’’ এক নিঃশ্বাসে কথাগুলো বলে যান পৃথ্বী। তিনি আরও বলেন, ‘‘অনুশীলন না থাকলে সৌরভ স্যর আমাদের সঙ্গে নৈশভো়জে যান। বোঝাই যাচ্ছে আমাদের বন্ধনটা দৃঢ়।’’

আরও পড়ুন: জমজমাট ওপেনিং

Advertisement

আরও পড়ুন: নিলামে চেন্নাই আমাকে আর কিনবে না তাহলে… কেন বললেন ধোনি?

অধিনায়ক হিসেবে একদিন সৌরভ বদলে দিয়েছিলেন ‘টিম ইন্ডিয়া’। তাঁর নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছিল ভারতীয় ক্রিকেট। এ বার উপদেষ্টা হিসেবে দিল্লি ক্যাপিটালসকেও বদলে দিচ্ছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন