IPL

হাসিঠাট্টায় নিমেষে ‘চেন্নাই টু দিল্লি’, মন ভাল করা ভিডিয়ো ধোনিদের

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৯ ১৬:১৬
Share:

আকাশপথে ধোনি। নিমেষেই চেন্নাই থেকে দিল্লিতে সিএসকে। ছবি: চেন্নাই সুপার কিংসের ফেসবুক পেজ থেকে।

আদর্শ যখন প্রতিপক্ষ! মঙ্গলবার ফিরোজ শাহ কোটলায় অগ্রজ মহেন্দ্র সিংহ ধোনির সামনে অনুজ ঋষভ পন্থ।

Advertisement

কোটলায় আজ বারুদে ঠাসা ম্যাচ। মুম্বই ইন্ডিয়ান্সকে উড়িয়ে দিয়ে দামামা বাজিয়ে আইপিএল শুরু করেছে দিল্লি ক্যাপিটালস।

অন্য দিকে উদ্বোধনী ম্যাচে বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে মাটি ধরিয়ে ধোনির চেন্নাই অভিযান শুরু করেছে। এ বারের আইপিএলে প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলার জন্য চেন্নাই থেকে রাজধানী দিল্লিতে উড়ে এসেছেন ধোনিরা। কেমন ছিল চেন্নাই সুপার কিংসের সেই বিমানযাত্রা?

Advertisement

ম্যাচের বল গড়ানোর আগে হাল্কা মেজাজে চেন্নাই শিবির। সিএসকে-র তরফ থেকে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে ফেসবুকে। নাম দেওয়া হয়েছে দিল্লি সাফারি। সেখানে ধোনি-রায়নাদের চেন্নাই থেকে দিল্লি যাত্রার প্রতিটি মুহূর্ত তুলে ধরা হয়েছে। প্রিয় ক্রিকেটারদের দিল্লি-ম্যাচের জন্য শুভেচ্ছা জানাতে চেন্নাই বিমানবন্দরে উপস্থিত ছিলেন সমর্থকরা। নিরাপত্তার বজ্র আঁটুনি চোখে পড়ে। নিরাপত্তারক্ষীদের সঙ্গে গল্প করতে করতে বিমানবন্দরে প্রবেশ করেন মাহি। ফ্যাফ দু প্লেসি, ইমরান তাহিররা ছিলেন পিকনিকের মেজাজে। আকাশপথে ধোনির সঙ্গী ছিলেন কন্যা জিভা ও স্ত্রী সাক্ষীও।

আরও পড়ুন: গেইলকে থামাতে তৈরি হচ্ছেন রাসেল, হোটেলেই চলছে সাধনা, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: বুট জোড়া তুলে রাখার সময় কি হয়ে এল, মুখ খুললেন যুবরাজ

চেন্নাই বিমানবন্দরের লাউঞ্জের মেঝেতেই বসে থাকতে দেখা যায় সিএসকে অধিনায়ককে। দক্ষিণ আফ্রিকান স্পিনার তাহির আবার ক্যামেরার দিকে তাকিয়ে মজা করছিলেন। ধোনিদের উড়ান যখন আকাশে তখন কেউ ঘুমোচ্ছেন, কেউ সতীর্থের সঙ্গে গল্পে মত্ত, কেউ আবার মোবাইলে ভিডিও গেম খেলতে ব্যস্ত। সাক্ষীর পাশে বসে ধোনি তো হাততালি দিতে শুরু করেন তাঁর দিকে ক্যামেরা প্যান করতেই। প্রতি মুহূর্তে চেন্নাই ক্রিকেটাররা বুঝিয়ে দিচ্ছিলেন, তাঁরা একই পরিবারের সদস্য। লম্বা সফরের রাস্তা কখন যে হাসিঠাট্টার মধ্যে দিয়ে কেটে গেল, তা হয়তো বুঝতেও পারেননি ধোনিরা। আইপিএল মানেই কঠিন এক টুর্নামেন্ট। এক শহর থেকে আর এক শহরে লাগাতার ভ্রমণ, খেলে যেতে হয় নাগাড়ে। রয়েছে ক্লান্তি, চেপে বসে টেনশন। নিজেদের রিচার্জ রাখার জন্যই হাসিঠাট্টায় মেতে উঠলেন ক্রিকেটাররা।

চেন্নাই-দিল্লি মুখোমুখি হওয়ার আগে পরিসংখ্যান বলছে, ১৮টি ম্যাচের মধ্যে মুখোমুখি সাক্ষাতে চেন্নাই জিতেছে ১২ বার। অন্য দিকে দিল্লি ক্যাপিটালস জিতেছে ৬বার। কোটলাতেই ধোনির চেন্নাই জিতেছে চার বার। দিল্লি জিতেছে মাত্র দু’ বার। গত বার এই কোটলাতেই ২১১ রানের পাহাড়প্রমাণ রান করে দিল্লিকে মাটি ধরিয়েছিল। মঙ্গল রাতে কার জন্য শেষ হাসি তোলা থাকবে? জবাব আপাতত সময়ের গর্ভে। এই সব নিরস পরিসংখ্যান ধোনিদের মাথায় হয়তো নেই।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন